রোনালদোর সেলফি তোলার পর ‘উদ্বিগ্ন’ পর্তুগাল কোচ

|

ছবি: সংগৃহীত

খেলার মাঠে ভক্তদের ঢুকে পড়ার ঘটনা নতুন কিছু নয়। প্রায়ই এমন বিড়ম্বনায় পড়তে হয় তারকা খেলোয়াড়দের। খেলা থামিয়ে ভক্তদের নানা আবদারও মেটাতে হয় অনেক সময়। এর ঝুঁকির দিকও অবশ্য কম নয়। খেলোয়াড়দের নিরাপত্তার কথা ভেবেই এমন ঘটনা নিয়ে সতর্ক অবস্থায় থাকতে হয় নিরাপত্তারক্ষীদের।

ইউরোর গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে তুর্কির বিপক্ষে পর্তুগালের ৩-০ গোলে জয়ের ম্যাচে পর্তুগাল অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে ছবি তুলতে মাঠে নেমেছিল পাঁচজন। নিরাপত্তারক্ষীদের প্রতিটি সমর্থকের পিছনে ধাওয়া করতে হয়েছিল, যার কারণে ম্যাচে বারংবার বিলম্ব হয়।

ম্যাচ শেষে পর্তুগাল ম্যানেজার রবার্তো মার্টিনেজ বলেছেন, খেলোয়াড়দের সঙ্গে সেলফি তোলার জন্য মাঠে সমর্থকদের আসা ‘উদ্বেগের’। আজ সমর্থকদের উদ্দেশ্য হয়তো ভালো ছিল। কিন্তু সবাইকে বুঝতে হবে, এটা ঠিক নয়। কারো উদ্দেশ্য যদি ভুল হয় তাহলে কঠিন কিছুর সম্মুখীন হতে হবে। তাই আমাদের সব সময় সতর্ক থাকতে হবে। মাঠে অনেক নিরাপত্তাকর্মী থাকর পরেও এমন হওয়া উচিত নয়। আমাদের সমর্থকদেরও একটা বার্তা দেয়া উচিত কারণ এটা সঠিক পথ নয়। ভবিষ্যতে এটি আরও খারাপ হতে পারে।

মাঠে ঢুকে পড়া প্রথম ব্যাক্তিটি ছিলেন একজন ক্ষুদে সমর্থক। রোনালদো হাসতে হাসতে ছবি তোলার জন্য তাকে আলিঙ্গন করেছিলেন। কিন্তু দ্বিতীয়ার্ধে পর্তুগাল যখন কর্নার ডিফেন্ড করার প্রস্তুতি নিচ্ছিল, তখন আরেকজন মাঠে ঢুকে পড়লে রোনালদো বিরক্ত হন এবং নিরাপত্তারক্ষীদের গোলের পাশে থাকা ভক্তকে আটকাতে হয়। পঞ্চম সমর্থক মাঠে ঢুকলে রোনালদো বিরক্ত হয়ে ধাক্কা দিয়ে ফেলে দেন এবং নিরাপত্তারক্ষীরা তাকে মাঠের বাইরে নিয়ে যান।

তবে পর্তুগাল সতীর্থ বার্নের্দো সিলভা বলেন, মাঠের ভক্তদের আসা নিয়ে তিনি ব্যক্তিগতভাবে ‘সত্যিই উদ্বিগ্ন নন’। একজন সমর্থক মাঠে ঢুকে পড়ায় সবসময় খেলা বন্ধ করে দেয়া কিছুটা বিরক্তিকর। ম্যাচ শেষে সিলভা বলেন, আমি মনে করি, ফুটবল বিশ্বে এতটা পরিচিতি পাওয়ার কারন দর্শকদের কারনেই। ভক্তদের মাঠে আসা হুমকির বলে, আমি ব্যক্তিগতভাবে তা অনুভব করি না।

/ওয়াইবি/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply