চাঁপাইনবাবগঞ্জে আম বাগানে রাসেলস ভাইপার, পিটিয়ে মারলো শ্রমিকরা

|

চাঁপাইনবাবগঞ্জ করেসপনডেন্ট:

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট এলাকার একটি আম বাগানে রাসেলস ভাইপার সাপের দেখা মিলে। পরে তা পিটিয়ে মেরে ফেলে ওই বাগানের শ্রমিকরা। সোমবার (২৪ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে ভোলাহাট উপজেলার সদর ইউনিয়নের আলালপুর গ্রামের আম বাগানে ওই সাপটি দেখা যায়।

আম বাগানের মালিক মিজানুর রহমান জানান, শ্রমিকরা বাগানে আম পাড়ছিল। এ সময় হঠাৎ তারা সাপটিকে দেখতে পায়। পরে তারা আতঙ্কিত হয়ে পড়ে। পরে তাদের হাতে থাকা লাঠি দিয়ে পিটিয়ে সাপটিকে মেরে ফেলে। তবে সাপটি কিভাবে এই এলাকায় এসেছে এ বিষয়ে ধারণা নেই তার।

এ বিষয়ে ভোলাহাট উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আশিস কুমার দেবনাথ জানান, যেহেতু ভোলাহাটে মহানন্দা নদী আছে এই নদীটির পদ্মা নদীর সাথে সংযোগ রয়েছে, তাই রাসেলস ভাইপার সাপ ভেসে আসতে পারে। আর সাপটি বরেন্দ্র অঞ্চলে আগে থেকেই ছিল। বর্তমানে সাপটি সারাদেশে ছড়িয়ে পড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

ভোলাহাট উপজেলা বন কর্মকর্তা সেরাজুল ইসলাম জানান, যেহেতু এই অঞ্চলটি ভারত সীমান্তঘেষা আর ওই এলাকায় অনেক ঝোপঝাড় রয়েছে সেখান থেকেও রাসেলস ভাইপার আসতে পারে। নদী দিয়েও ভেসে আসতে পারে। এ সময় তিনি কৃষকদের লাঠি হাতে নিয়ে ও রাতের বেলা টর্চ হাতে নিয়ে চলাচলেরও পরামর্শ দেন তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply