আবারও বাড়লো স্বর্ণের দাম, কাল থেকে কার্যকর

|

প্রতীকী ছবি।

দেশের বাজারে স্বর্ণের দাম আবারও বেড়েছে। ভরিপ্রতি স্বর্ণের দাম সর্বোচ্চ ১ হাজার ৪০০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম দাঁড়িয়েছে ১ লাখ ১৮ হাজার ৩৫৫ টাকা। এই মানের স্বর্ণ কিনতে আজ মঙ্গলবার (২৫ জুন) খরচ করতে হয়েছে ১ লাখ ১৬ হাজার ৯৫৫ টাকা।

নতুন এই দর আগামীকাল বুধবার (২৬ জুন) থেকে কার্যকর হবে। মঙ্গলবার (২৫ জুন) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন মূল্য নির্ধারণের তথ্য জানানো হয়। বরাবরের মতো স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে এ দাম বাড়ানো হয়েছে বলে জানানো হয়।

নতুন দর অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণ ১ লাখ ১২ হাজার ৯৭৮ টাকা, ১৮ ক্যারেটের ৯৬ হাজার ৮৩৫ টাকা ও সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণ ৮০ হাজার ৬২ টাকায় বিক্রি করা হবে।

এদিকে আজ মঙ্গলবার (২৫ জুন) পর্যন্ত ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণ ১ লাখ ১৬ হাজার ৯৫৫ টাকা, ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণ এক লাখ ১১ হাজার ৬৩৬ টাকা, ১৮ ক্যারেটের ৯৫ হাজার ৬৯১ টাকা ও সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণ ৭৯ হাজার ১১৭ টাকায় বিক্রি হয়েছে। সে হিসাবে ২২ ক্যারেটের প্রতিভরি স্বর্ণে একহাজার ৪০০ টাকা, ২১ ক্যারেটে একহাজার ৩৪২ টাকা, ১৮ ক্যারেটে একহাজার ১৪৪ টাকা এনং সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণে ৯৪৫ টাকা বেড়েছে।

অপরদিকে, স্বর্ণের দাম বাড়লেও রুপার দাম অপরিবর্তিত রয়েছে। বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply