অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে হিসেবের বাইরে চলে যাচ্ছেন সাকিব

|

ছবি: সংগৃহীত

রেকর্ড টানা নবমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন টাইগার অলরাউন্ডার ও সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাজে পারফর্মের কারণে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান থেকে পাঁচে নেমে গিয়েছিলেন সাকিব। এরপর নেপাল ও ডাচদের বিপক্ষে পারফর্ম করে দুই ধাপ এগোলেও সুপার এইটে পারফর্ম করতে আবারও ব্যর্থ তিনি।

সুপার এইটের ৩ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ১৯ রান ও উইকেট নিয়েছেন ১টি। সবশেষ ঘোষিত র‍্যাঙ্কিংয়ে আবারও পিছিয়েছেন ৩ ধাপ।

দেখা যায়, ২০১২ সালের ২১ সেপ্টেম্বরের পর গত প্রায় ১২ বছরে কখনো পাঁচের নিচে ছিলেন না সাকিব। তবে বাংলাদেশের বাঁহাতি অলরাউন্ডারের নাম এখন আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডারের র‍্যাঙ্কিংয়ের ৬ নম্বরে। গত এক যুগে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে এতোটা অবনমন হয়নি মিস্টার সেভেন্টি ফাইভের।

উল্লেখ্য, টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের এক নম্বর জায়গা হারিয়েছে সুরিয়াকুমার যাদব। তাকে সরিয়ে শীর্ষে উঠেছেন অজি ওপেনার ট্রাভিস হেড। সুপার এইটে ভারতের বিপক্ষেই ৭৬ রানের ইনিংস খেলে ৪ ধাপ এগিয়েছেন তিনি। অপরদিকে বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন ইংল্যান্ডের আদিল রশিদ। অলরাউন্ডারদের তালিকায় আবারও শীর্ষে উঠেছেন লঙ্কান তারকা ওয়ানিন্দু হাসারাঙ্গা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply