ইনজুরিতে কোপা শেষ মেক্সিকো অধিনায়ক আলভারেজের

|

চলছে ৪৮ তম কোপা আমেরিকার আসর। টুর্নামেন্টের শুরুর ম্যাচেই শেষ হয়ে গেল মেক্সিকোর অধিনায়ক এডসন আলভারেসের যাত্রা। জ্যামাইকা ম্যাচে পাওয়া চোটে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে মেক্সিকো ফুটবল দলের প্রকাশিত ভিডিওবার্তায় আলভারেস নিশ্চিত করেন এই খবর। তবে মাঠে নামতে না পারলেও পুরো টুর্নামেন্ট জুড়েই দলের সঙ্গেই থাকবেন তিনি। আলভারেস বলেন, অন্যান্য সতীর্থের মতো আমারও স্বপ্নটা ছিল। কিন্তু কখনও কখনও ফুটবলে এমন হয়। এসব থেকে আমাকে শিখতে হবে ও আরও বেড়ে উঠতে হবে। সবসময়ের মতো দলকে সমর্থন দিতে ও প্রেরণা যোগাতে আমি টুর্নামেন্টের শেষ পর্যন্ত দলের সঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছি। এখন মাঠের বাইরে থেকে আমার কাজ শুরু। আমার পুনর্বাসন প্রক্রিয়ায়ও এটি সাহায্য করবে।

রোববার (২৩ জুন) ‘বি’ গ্রুপের ম‍্যাচে জ্যামাইকাকে ১-০ গোলে হারায় মেক্সিকো। ম্যাচের ৩০তম মিনিটে হ্যামস্ট্রিংয়ের সমস্যায় চোখে জল নিয়ে মাঠ ছেড়ে যান মেক্সিকান অধিনায়ক আলভারেস। তার বদলি হিসেবে নামা লুইস রোমো দ্বিতীয়ার্ধে দলের জয়সূচক গোলে অ্যাসিস্ট করেন। রোমোর পাস পেয়ে জোরাল শটে ম্যাচের একমাত্র গোলটি করেন জেরার্দো আর্তেগা। পরের ম্যাচগুলোতে রোমোকেই দেখা যেতে পারে শুরুর একাদশে।

জয়ে শুরু করলেও অধিনায়কের ছিটকে পড়া ভাবিয়ে তুলেছে দলের কোচ ও অন্য খেলোয়াড়দের। কোচ জিমি লোজানো বলেছেন, যে কোনো খেলোয়াড়কে ইনজুরিতে হারানো জাতীয় দলের জন্য একটি বড় ধাক্কা। তারপরও আমাদের এগিয়ে যেতে হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৭ জুন) বাংলাদেশ সময় সকাল ৭টায় ক্যালিফোর্নিয়ার সোফি স্টেডিয়ামে ভেনেজুয়েলার মুখোমুখি হবে মেক্সিকো।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply