পাবনায় কাজাখস্তানের নাগরিককে হত্যার দায়ে বেলারুশ নাগরিকের যাবজ্জীবন

|

পাবনা করেসপনডেন্ট:

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে কর্মরত কাজাখস্তানের নাগরিককে হত্যার দায়ে এক বেলারুশ নাগরিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একইসাথে তাকে ২৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়।

বুধবার (২৬ জুন) বিকেলে পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মাতাভিয়েভ ভ্লাদিমির (৪৩) রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের ট্রেস্ট রোসেমের কর্মরত ছিলেন। এছাড়া, এই মামলা থেকে উরবানোভিচাস ভিটালি এবং ফেডারোভিচ গেনেডি নামের অপর দুই বেলারুশের নাগরিককে খালাস দেয়া হয়।

মামলার এজাহারে জানা যায়, ২০২২ সালের ২৬ মার্চ বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে কর্মরত বিদেশিদের আবাসিক এলাকার একটি ভবন থেকে সেভেত্স ভ্লাদিমির নামের এক কাজাকিস্তান নাগরিকের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ সময় তার ভাইকেও আহত অবস্থায় উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় তিন বেলারুশের নাগরিককে দায়ী করে হত্যা মামলা দায়ের করা হয়। এরপর তদন্ত শেষে ওই বছরের ২৭ মে তিন বেলারুশ নাগরিকের বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। পরে দীর্ঘ শুনানি শেষে আজ রায় ঘোষণা করেন আদালত।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply