‘নেপাল দলেও বাবরের জায়গা হবে না’

|

ছবি: সংগৃহীত

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বাড়ির পথ ধরতে হয় পাকিস্তানকে। এবারের আসরে পাকিস্তানের শুরুটা হয় যুক্তরাষ্ট্রের বিপক্ষে হার দিয়ে। সুপার ওভারে দেশটির বিপক্ষে হারে বাবর আজমের দল। এরপর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষেও হারতে হয় দলটিকে। লড়াই করলেও তীরে গিয়ে তরী ডুবেছে তাদের। ৬ রানের হারে আসর থেকে বিদায়ও নিতে হয়েছে বাবর-রিজওয়ানদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারই প্ৰথমবার গ্রুপপর্বের বাধা পেরোতে পারেনি পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট টিমের শোচনীয় পারফরম্যান্সের জন্য বাবর আজমকে এবার কাঠগড়ায় তুললেন পাকিস্তান দলের সাবেক অধিনায়ক শোয়েব মালিক। বাবর কোনোভাবেই টি-টোয়েন্টি দলে থাকার যোগ্য নয় বলে মনে করছেন এই পাক অলরাউন্ডার।

পাকিস্তানের এক টক শো’তে শয়েব মালিক বলেন, আমাদের সেরা খেলোয়াড় কে? বাবর আজম? আমি শুধু সেরা চার দলের কথা বলছি। ওইসব দলে বাবর কি একাদশে থাকার যোগ্যতা রাখে? অস্ট্রেলিয়া, ভারত অথবা ইংল্যান্ড দলে এই ফরম্যাটে কি বাবর জায়গা পাবে? উত্তর হচ্ছে কেবল না। এমনকি তাকে নেপালও নিজেদের দলে জায়গা দেবে না।

শোয়েব মালিক আঙ্গুল তুলেছেন বাবরের অধিনায়কত্বের উপরও। দলের বাকি সবাই যখন ব্যর্থ, তখন হাল ধরতে পারেননি অধিনায়কও। গ্রুপপর্বের চার ম্যাচে রান পেলেও স্ট্রাইক রেট খুবই বাজে ছিল বাবরের। তাইতো বাবরের অধিনায়কত্ব করা উচিত নয় বলে মনে করছেন শোয়েব মালিক।

তিনি বলেন, আমি জানি না তাকে কে বলেছে ক্যাপ্টেন্সি নাও, অনেক আগে থেকেই আমি তাকে এমন দায়িত্ব নিতে নিষেধ করে আসছি। আপনি ক্লাস প্লেয়ার, সেই ক্লাস তখনই কাজে লাগাতে পারবেন, যখন আপনার কাঁধে অতিরিক্ত দায়িত্ব নেই। অধিনায়ক হিসেবে বাবরও ছিলেন নিষ্প্রাণ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে চেনা ফর্মে ছিলেন না বাবর আজম। ৪ ইনিংসে ৪০.৬৬ গড়ে করেছেন মাত্র ১২২ রান। যেখানে স্ট্রাইকরেটটা বেশ শোচনীয়, মাত্র ১০১.৬৬।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply