জয়পুরহাটে কলেজ শিক্ষককে হত্যার দায়ে ১১ জনের যাবজ্জীবন

|

জয়পুরহাটে আলী হাসান বাবু নামে এক কলেজশিক্ষককে হত্যার দায়ে ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেয়া হয়। বুধবার (৩ জুলাই) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক নুরুল ইসলাম এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, আসাদুল, মজিবর রহমান, তোফাজ্জল হোসেন, আব্দুল হান্নান, আনিছুর, কালাম, খায়রুল, বাবু, সোহেল, মোর্শেদুল হাসান মশিউর ও আজিজুল। এদের মধ্যে মোর্শেদুল হাসান মশিউর ও আজিজুল ছাড়া বাকি সবাই পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, আলী হাসান বাবু জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কাঁকড়া গ্রামের আবুল কাশেম মন্ডলের ছেলে। তিনি গাইবান্ধার শহরগাছি আদর্শ মহাবিদ্যালের অর্থনীতি বিভাগের শিক্ষক ছিলেন। শিক্ষকতার পাশাপাশি তিনি পাইকরদরিয়া গ্রামে বিভিন্ন স্টকের ব্যবসা করতেন।

২০০৯ সালের ১৭ জুন রাতে তিনি ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে কাঁকড়া ব্রীজ এলাকায় পৌঁছলে টাকা ছিনিয়ে নেয়ার উদ্দেশ্যে আসামিরা তাকে গলায় রশি পেচিয়ে ও জখম করে হত্যা করে। পরে তার মরদেহ নদীতে ফেলে দেয়া হয়। এরপর রক্তাক্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনার পরদিন নিহতের বড় ভাই আবু বক্কর বাদী হয়ে জয়পুহাটের পাঁচবিবি থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর দীর্ঘ শুনানি শেষে আদালত আজ বুধবার (৩ জুলাই) এই রায় দেন।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply