পটুয়াখালীতে আবারও রাসেলস ভাইপারের দেখা মিললো

|

স্টাফ করেসপনডেন্ট, পটুয়াখালী:

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার পৃথক স্থানে একদিনের ব্যবধানে আবারও দুইটি রাসেলস ভাইপার সাপের দেখা মিলেছে। বুধবার (৩ জুন) বিকেলে উপজেলার বালিয়াতলী এলাকায় একটি রাসেল ভাইপার দেখতে পায় স্থানীয়রা। এ সময় সাপটিকে পিটিয়ে মেরে ফেলেন তারা। অপরদিকে তুলাতুলী এলাকায় মাছ ধরার জালে আরেকটি রাসেল ভাইপার আটকা পড়ে।

তুলাতলী এলাকার স্থানীয় কৃষক মিলন আহম্মেদ জানান, মাছ ধরার জন্য বাড়ির সামনে ডোবায় জাল পাতা হয়। পরে সকালে জালে আটকা পড়া অবস্থায় সাপটিকে দেখতে পাই। ভয়ে কেউ কাছে যাচ্ছিলো না। এরপর বন‌বিভাগকে খবর দেয়া হয়।

অ্যানিমেল লাভার্স অব পটুয়াখালীর কলাপাড়া টিমের সদস্য বায়জিদ মুন্সী জানান, খবর পেয়ে তাদের একটি দল ঘটনাস্থলে এসে সাপটি উদ্ধার করে। এরপর বন‌বিভাগের সহায়তায় সাপটিকে জঙ্গলে অবমুক্ত করা হয়। সাপ দেখে আতঙ্কিত না হয়ে তাদেরকে বা বন বিভাগকে খবর দেয়ার অনুরোধও জানান তিনি।

এদিকে অ্যানিমেল লাভার্স অব পটুয়াখালীর কলাপাড়া টিমের সদস্য কে এম বাচ্চু বলেন, বুধবার বালিয়াতলী এলাকায় পাঁচ ফুট লম্বা একটি রাসেলস ভাইপার দেখতে পান স্থানীয়রা। একপর্যায়ে সাপটিকে পি‌টিয়ে মেরে ফেলেন স্থানীয়রা।

প্রসঙ্গত, গত ২৫ জুন কলাপাড়া উপজেলার ধুলাস্বার ইউনিয়নে প্রথম রাসেলস ভাইপার প্রজা‌তির এক‌টি সাপ উদ্ধার করা হয়। গত ৯ দিনে এই নিয়ে মোট ৫‌টি রাসেলস ভাইপারের দেখা মিললো।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply