আমাদের আরও বেশি প্রাপ্য ছিল, পর্তুগালের বিদায়ের পর রোনালদো

|

সংগৃহীত

বর্ণাঢ্য ক্যারিয়ারের গোধূলিলগ্নে রোনালদো যতই এগিয়ে আসছেন, ততই জাতীয় দলের হয়ে তার ভবিষ্যৎ নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। যদিও তিনি এর আগে ঘোষণা দিয়েছিলেন ২০২৪ ইউরপিয়ান চ্যাম্পিয়নশিপই তার শেষ ইউরো টুর্নামেন্ট হবে। তবে পর্তুগালের হয়ে তিনি তার শেষ ম্যাচটি খেলেছেন কিনা তা এখনও নিশ্চিত করেননি এই তারকা ফুটবলার।

রোনালদোর ষষ্ঠ ও শেষ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে আরেকটি শিরোপা জয়ের স্বপ্ন শেষ হয়ে যায়। কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হেরে বিদায় নেয় পর্তুগাল। হামবুর্গের উত্তেজনাপূর্ণ ম্যাচটি গোল ছাড়াই শেষ হয়েছিল। যার ফলে মযাচ গড়ায় পেনাল্টি শুটআউটে। যেখানে ফ্রান্স ৫-৩ ব্যবধানে জয়লাভ করে।

ইউরো ২০২৪ থেকে পর্তুগালের হতাশাজনক বিদায়ের পর নীরবতা ভাঙলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনালদো বলেন, আমরা আরও চেয়েছিলাম। আমাদের আরও বেশি প্রাপ্য ছিল। আমাদের জন্য এবং আপনাদের প্রত্যেকের জন্য।

পর্তুগালের এই সমর্থনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, আপনারা আমাদের যা দিয়েছেন এবং আমরা এখন পর্যন্ত যা অর্জন করেছি তার জন্য আমরা কৃতজ্ঞ। মাঠ এবং মাঠের বাইরে, আমি নিশ্চিত যে এই অর্জনকে সম্মানিত করা হবে।আমার বিশ্বাস এই দ্বারা অব্যাহত থাকবে।

ফ্রান্সের কাছে পেনাল্টি ম্যাচে পরাজয়ের পর পর্তুগালের কোচ রবার্তো মার্টিনেজ রোনালদোর ভবিষ্যৎ নিয়ে বলেন, আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে আলোচনা করার সময় এখনো আসেনি। সংবাদ সম্মেলনে মার্টিনেজ বলেন, ম্যাচের পর এটা নিয়ে কথা বলা খুব তাড়াতাড়ি হয়ে গেছে এবং কোনো ব্যক্তিগত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

২০০৪ সাল থেকেই ইউরোতে খেলে যাচ্ছেন রোনালদো। এখন পর্যন্ত ৬টি টুর্নামেন্ট খেলে তার গোল সংখ্যা ১৪টি। যেখানে ১০টি গোলও করতে পারেননি অন্য কোন খেলোয়াড়। আর সেই তারকাই এবার এই আসর থেকে বিদায় নিলেন গোলশূন্য হয়ে। পর্তুগালের জার্সি গায়ে সবমিলিয়ে ২১২ ম্যাচ খেলে তিনি গোল করেছেন ১৩০টি, যা আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ।

দুই দশকের ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো গোল না পেয়েই আন্তর্জাতিক একটি আসর শেষ করেন সিআর সেভেন। ৩৯ বছর বয়সী সাবেক রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই তারকা যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে আয়োজিত ২০২৬ বিশ্বকাপে দেশের হয়ে খেলবেন কিনা, সে প্রশ্নের উত্তর এখনও মেলেনি।

/ওয়াইবি/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply