অবশেষে বন্ধ হলো বিতর্কিত সেই বৃক্ষমেলা

|

শরীয়তপুর করেসপনডেন্ট:

শরীয়তপুরের গোসাইরহাটে বন বিভাগ ও উপজেলা প্রশাসনের ব্যানারে আয়োজন করা সেই বৃক্ষমেলাটি বন্ধ করে দেয়া হয়েছে। সোমবার (৮ জুলাই) দুপুর ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদ।

জানা গেছে, শরীয়তপুরের গোসাইরহাটে বন বিভাগ ও উপজেলা প্রশাসনের ব্যানারে উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহীদ মিনার মাঠ প্রাঙ্গণে ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত মেলার আয়োজন করা হয়। সেই মেলায় বসা ৩৯টি দোকানের মধ্যে ছিলো মাত্র একটি গাছের চারা বিক্রির দোকান।

এদিকে, ব্যানারে আয়োজনে বনবিভাগের নাম উল্লেখ থাকলেও বিষয়টি অস্বীকার করে বন বিভাগ। বিষয়টি নিয়ে আলোচনা সমালোচনার সৃষ্টি হলে মেলাটি বন্ধের সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন।

এ বিষয়ে জেলা বন কর্মকর্তা মো. সালাহ উদ্দিন জানান, উপজেলা প্রশাসন ভুল করে ব্যানারে বন বিভাগের নাম দিয়েছিলো। পরে এ নিয়ে লেখালেখি হলে পুনরায় ব্যানার সংশোধন করা হয়। ওই মেলাটি বন বিভাগের কিছু নয় বলেও জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদ জানান, মেলার জায়গা দিয়ে পরিষদ থেকে বিষয়টি অনুমোদন দেয়া হয়েছিল। কিছু অনিয়ম পরিলক্ষিত হওয়ায় মেলাটি বন্ধ করে দেয়া হয়েছে। এ বিষয়ে আর কিছু বলতে রাজি হননি এই কর্মকর্তা।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply