যমুনা টিভির সাংবাদিক রাশেদ নিজামের ওপর হামলা

|

সাংবাদিক রাশেদ নিজামের ওপর হামলার সময়ের দৃশ্য

অনিয়ম ও দুর্নীতি নিয়ে সংবাদ সংগ্রহের সময় যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি রাশেদ নিজাম ও ক্যামেরাপারসন নির্মল চন্দ্রের ওপর হামলা হয়েছে। খুলনা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস এম মাহবুবুর রহমান ও তার দুই সহযোগী যমুনার দুই সংবাদ কর্মীর ওপর চড়াও হন। সোমবার (৮ জুলাই) দুপুর ১২টার দিকে খুলনার কে ডি ঘোষ রোডে ওই কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে।

হামলার পর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা রশীদের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়। তিনি ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন। এছাড়া খুলনা সদর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

হামলাকারী মাহবুবুর রহমান

হামলার বিষয়ে সাংবাদিক রাশেদ নিজাম জানান, খুলনার চুকনগরে জেলা পরিষদের একটি মার্কেট নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পান তিনি। যার একটি বড় অংশের সাথে এস এম মাহবুবুর রহমানের সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। তা অনুসন্ধানের জন্য ক্যামেরাপারসনসহ ওই কর্মকর্তার কার্যালয়ে যান।

রাশেদ নিজাম আরও জানান, মাহবুবুর রহমানের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে চাইলে তিনি মারমুখী হয়ে ওঠেন। এক পর্যায়ে ধাক্কা দিয়ে ওই কক্ষ থেকে বের করে দেয়া হয়। হত্যার হুমকির পাশাপাশি ক্যামেরার মেমোরি কার্ড কেড়ে নেয়ারও চেষ্টা করেন অভিযুক্তরা।

সাংবাদিকের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) ও ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি)। দ্রুত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানায় তারা।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply