সেমিফাইনালে মেসিকে সামলানো গুরুত্বপূর্ণ: কানাডা কোচ

|

বুধবার (৯ জুলাই) ভোরে কোপা আমেরিকার ফাইনালে ওঠার লড়াইয়ে এবারের আসরের প্রথম সেমিতে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কানাডা। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচও খেলেছে এই দুই দল। প্রথম রাউন্ডে ২-০ গোলে জিতেছিল আলবিসেলেস্তেরা।

গ্রুপ পর্বের সেই ম্যাচে প্রথমার্ধে আর্জেন্টিনার আক্রমণভাগ সামলে রাখতে পারলেও দ্বিতীয়ার্ধে আর পারেনি প্রথমবার কোপা আমেরিকা খেলতে আসা কানাডার রক্ষণভাগ। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে আলভারেজ ও নির্ধারিত সময় শেষ হবার ২ মিনিট আগে আর্জেন্টিনার পক্ষে দুটি গোল করেন লাউতারো মার্টিনেজ। দ্বিতীয় গোলটিতে সহায়তা করেন মেসি। এছাড়া পুরো ম্যাচেই বেশ কয়েকবার কানাডার রক্ষণে বিপজ্জনক হয়ে ওঠেন লিও।

সেমির আগে তাই প্রথম রাউন্ডের সেই ম্যাচের স্মৃতিচারণ করে কানাডা কোচ জেসি মার্শ মনে করেন, সেদিন মেসিকে একটু বেশিই মুক্ত করে দিয়েছিলেন তারা। সেমিফাইনালে সেই ভুল আর দেখতে চান না তিনি। তিনি বলেন, মেসিকে আরও ভালোভাবে সামলানো গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে আমরা তাকে বেশি স্বাধীনতা দিয়ে ফেলেছিলাম। এটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে৷

কানাডার কাছে টুর্নামেন্টে প্রথমবার খেলতে এসেই শেষ চারে পৌঁছানোটাও বেশ অর্জনের। এবার তাদের লক্ষ্য ফাইনাল। সেমি জিতে ফ্লোরিডার মেগা ফাইনালে খেলার বিষয়ে কানাডা কোচ বলেন, আমাদের জন্য এটি দারুণ এক সুযোগ। আমাদের ইতিবাচক ও আক্রমণাত্মক থাকতে হবে। আমরা শুধুমাত্র রক্ষণ সামলাব না। আমরা যেভাবে খেলতে চাই, সেটি মেলে ধরার চেষ্টা করব। দেখা যাক, সেটি চালিয়ে যেতে পারি কি না। আর্জেন্টিনার বিপক্ষে আমাদের জীবনের সেরা ম্যাচটি খেলতে হবে।

উল্লেখ্য, গ্রুপ পর্বের ম্যাচটিতে ৩৫ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিল কানাডার কাছে। আর্জেন্টিনার ১৯টি শটের বিপরীতে তারা নিতে পারে ১০টি শট। এর মধ্যে মাত্র ২টি ছিল অন টার্গেট।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply