সপ্তাহের ব্যবধানে এক উপজেলা থেকে দুই নবজাতক উদ্ধার

|

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

এক সপ্তাহের ব্যবধানে টাঙ্গাইলের বাসাইল উপজেলা থেকে দুই নবজাতক উদ্ধার হয়েছে। গতকাল সোমবার (৮ জুলাই) মাছ ধরতে গিয়ে সদ্যভূমিষ্ঠ এক নবজাতক উদ্ধার করেন কাজী রবিন নামের এক সিএনজিচালিত অটোরিকশা চালক।

এর আগে, গত ৩ জুলাই সকালে একই উপজেলার কাশিল মধ্যপাড়া এলাকার প্রবাসী ছাত্তার মিয়ার বাড়ির গোসলখানা ও টয়লেটের পাশ থেকে সদ্যভূমিষ্ঠ এক নবজাতক পুত্রসন্তান উদ্ধার করা হয়।

জানা গেছে, গতকাল রাতে মাছ ধরতে গিয়ে পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে থেকে হঠাৎ করে কান্নার শব্দ পান অটোচালক রবীন। এ সময় তিনি শপিং ব্যাগের ভেতরে ওই নবজাতকটি দেখতে পান। পরে স্থানীয়দের খবর দিয়ে তাদের উপস্থিতিতে নবজাতকটি উদ্ধার করে বাড়ি নিয়ে যান ওই অটোচালক।

কাজী রবিন উপজেলার হাবলা ইউনিয়নের পশ্চিম পৌলী এলাকার বাসিন্দা। উদ্ধারকৃত নবজাতকটি বর্তমানে তিনি ও তার স্ত্রী মিম আক্তারের তত্ত্বাবধায়নে রয়েছে।

ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কার্যালয়ে বিষয়টি অবগত করা হলে চিকিৎসার জন্য মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে নবজাতকটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরুখ খান বলেন, নবজাতকটিকে জেলা সমাজসেবা কার্যালয়ের জেলা কমিটির কাছে পাঠানো হবে। জেলা প্রশাসক মহোদয় নবজাতকটির ব্যাপারে সিদ্ধান্ত নিবেন।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply