ধর্ষণ মামলার দুই আসামিকে পুলিশে দিলেন হাইকোর্ট

|

নরসিংদীর মাধবদীর এক ধর্ষণ মামলার দুই আসামিকে জামিন না দিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছেন হাইকোর্ট। এ দুই আসামি হলেন– মাধবদীর দীঘিরপাড় গ্রামের মো. কামালের ছেলে মেহেদী (২০) ও একই গ্রামের আ. গাফফারের ছেলে সুজন (২১)।

মঙ্গলবার (৯ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চে আগাম জামিন চেয়ে আবেদন করেন এ দুই আসামি। আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী রওশন আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

আইন কর্মকর্তা আমিন উদ্দিন মানিক বলেন, দুই আসামি বয়সে কিশোর। কিন্তু ভুক্তভোগীর জবানবন্দি বিবেচনায় নিয়ে আদালত আসামিদের জামিন না দিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, আসামিরা ভুক্তভোগীর প্রতিবেশী। গত বছর ৭ আগস্ট বেলা ১১টার দিকে ছোট বোনকে খুঁজতে প্রতিবেশী সুজনদের বাড়ি যায় ভুক্তভোগী। তখন সুজন ভুক্তভোগীকে বলেন, তার ছোট বোন ঘরে আছে। বোনকে আনতে ভুক্তভোগী সুজনদের ঘরে ঢুকতেই ওই ঘরে থাকা মেহেদী ঘরের দরজা বন্ধ করে দেন। পরে তারা দুজন পালাক্রমে ভুক্তভোগীকে ধর্ষণ করেন। আসামিরা মোবাইল ফোনে ভিডিও ধারণ করে সেই ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয়ও দেখান ভুক্তভোগীকে।

চলতি বছর ১৫ মার্চ ভুক্তভোগী অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মেডিকেল পরীক্ষায় ধরা পড়ে, তিনি অন্তস্বত্বা। পরে গত ৫ এপ্রিল মেহেদী ও সুমনসহ ৬ জনকে আসামি করে নরসিংদীর মামলা করেন ভুক্তভোগীর বাবা।

মামলায় নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ৯ (৩) ধারায় গণধর্ষনের অভিযোগ আনা হয় আসামিদের বিরুদ্ধে। এ মামলায় আগাম জামিন নিতেই আজ হাইকোর্টে এসেছিলেন মেহেদী ও সুজন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply