যাদের হাতে থাকছে ইউরোর ফাইনালের নিয়ন্ত্রণ

|

সংগৃহীত

আর মাত্র এক ম্যাচ। তারপরই শেষ হচ্ছে ইউরোর মহারণ। ফাইনালে উঠেছে দুই শক্তিশালী দল স্পেন ও ইংল্যান্ড। দু’দলই নিজেদের শেষ প্রস্তুতি সেরে নিচ্ছে। কে হবে ইউরোর ২০২৪ এর চ্যাম্পিয়ন সেটা নিশ্চিত হওয়া যাবে ১৪ জুলাই দিবাগত রাত ১টায়।

ইংল্যান্ড ও স্পেনের মধ্যকার ফাইনাল ম্যাচের জন্য রেফারি নিয়োগ দিয়েছে উয়েফা। ফরাসি রেফারি ফ্রাঁসোয়া লেটেক্সিয়ার ম্যাচ নিয়ন্ত্রন করবেন বলে নিশ্চিত করেছে কনফেডারেশন। ফ্রান্স, পোল্যান্ড ও ইতালির কর্মকর্তাসহ আট সদস্যের একটি দলের অংশ হিসেবে বার্লিনের অলিম্পিয়াস্টাডিয়নে এই ম্যাচের তদারকি করবেন লেটেক্সিয়ার।

উয়েফা বৃহস্পতিবার জানিয়েছে, ৩৫ বছর বয়সী ফরাসি রেফারি ফ্রাঁসোয়া লেটেক্সিয়ার বার্লিনে স্পেন ও ইংল্যান্ডের মধ্যকার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে রেফারি হিসাবে থাকবে। ২০১৭ সাল থেকে উয়েফার রেফারির দায়িত্ব পালন করা লেটেক্সিয়ার এই সময়ে ৬৫টি ম্যাচ পরিচালনা করেছেন। ইউরো ২০২৪-এর গ্রুপ পর্বে স্পেন ও জর্জিয়া, ডেনমার্ক ও সার্বিয়া এবং ক্রোয়েশিয়া ও আলবেনিয়ার মধ্যকার ম্যাচে দায়িত্ব পালন করেছেন তিনি। বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চতুর্থ অফিশিয়াল হিসেবে দায়িত্ব পালন করেন লেটেক্সিয়ার।

উয়েফা আরও জানিয়েছে, লেটেক্সিয়ারের সাথে ফরাসি সহকারী সিরিল মুগনিয়ার এবং মেহদি রাহমাউনি এবং পোল্যান্ডের সিজিমন মার্চিনিয়াক চতুর্থ কর্মকর্তা হিসাবে কাজ করবেন। ভিএআরের দায়িত্ব পেয়েছেন ফ্রান্সের জেরোম ব্রিসার্ড এবং তাকে সহায়তা করবেন ফরাসি তারকা উইলি দেলাজোদ ও ইতালির মাসিমিলিয়ানো ইরাতি। সহকারী রিজার্ভ রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন পোল্যান্ডের টমাজ লিস্টকিউইচ।

/ওয়াইবি/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply