কোটা আন্দোলন: ৪ ঘণ্টা পর রাজশাহীর সাথে রেল যোগাযোগ স্বাভাবিক

|

রাজশাহী ব্যুরো:

চার ঘণ্টা অবরোধের পর রেললাইন থেকে সরে গেছে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করা রাজশাহীর শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১২ জুলাই) রাত ৯টায় তারা রেলপথ অবরোধ প্রত্যাহার করে নেয়। এরপর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে, বিকেল ৫টায় কোটা বৈষম্য নিরসনের এক দফা দাবিসহ সারাদেশের ব্লকেড কর্মসূচিতে হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের স্টেশন বাজার এলাকায় রেলপথ অবরোধ করেন। এর ফলে রাজশাহীর সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।

রেলপথ অবরোধের কারণে দুইটি ট্রেন রাজশাহী রেলস্টেশনে আটকা পড়ে। ফলে চরম দুর্ভোগে পড়েন ট্রেন দুইটির যাত্রীরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীরা জানান, শনিবার তারা রাজপথে কোনো কর্মসূচি রাখবে না। তবে বিভিন্ন হল ও বিভাগের শিক্ষার্থীদের সাথে গণসংযোগ করা হবে। এরপর কেন্দ্রীয় কমিটি শনিবার যে কর্মসূচি দিবে তা তারা সর্বাত্মকভাবে পালন করবেন। একই দাবিতে বৃহস্পতিবারও শিক্ষার্থীরা সাড়ে ৩ ঘণ্টা রেলপথ অবরোধ করে রাখেন।

এর আগে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিকেল ৪টায় বিভিন্ন হল ও মেস থেকে শিক্ষার্থীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হতে থাকেন। আন্দোলনে অংশ নিতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থীরাও সেখানে জড়ো হন। এরপর বিশাল মিছিল নিয়ে প্যারিস রোড হয়ে বিভিন্ন আবাসিক হলের সামনে দিয়ে গিয়ে শিক্ষার্থীরা রেলপথ অবরোধ করেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply