মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫৬ জন আটক

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

অনৈতিক কার্যকলাপে জড়িত থাকার দায়ে বাংলাদেশিসহ ৫৬ জন বিদেশিকে আটক করেছে মালয়েশিয়ান ইমিগ্রেশন পুলিশ। রোববার (১৪ জুলাই) ইমিগ্রেশনের  মহাপরিচালক, দাতুক রুসলিন জুসোহ এক বিবৃতিতে বলেছেন, অভিযানের স্থানটি ছিল একটি দোতলা দোকান এবং শহরের কেন্দ্রস্থলের মাঝখানে অবস্থিত কিছু পার্লার।

দেশটির ইমিগ্রেশন বিভাগ (জিআইএম) বলছে, ১০ জুলাই বুকিত বিনতাংয়ের আশেপাশে পাঁচটি ম্যাসেজ পার্লারে বিদেশিদের আটক করা হয়। পাসপোর্ট ছাড়াই পর্যটন হটস্পটে ম্যাসাজ পার্লার পরিষেবার আড়ালে লুকিয়ে অনৈতিক কার্যকলাপ চলে আসছিল বলে জানা যায়। সেখানে বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের একটি দলের সমন্বয়ে অভিযান পরিচালনা করা হয়।

রুসলিন আরও বলেন, অভিযানে বিদেশি ২০ জন পুরুষ এবং ৪১ জন মহিলা এবং ৩০ জন স্থানীয় নাগরিকসহ মোট ৯১ জন ব্যক্তির কাগজপত্র পরীক্ষা করা হয়। এর মধ্যে বাংলাদেশ, মিয়ানমার, থাইল্যান্ড ও সুদানের নাগরিকসহ ২০ থেকে ৫০ বছর বয়সী ৫৬ জনকে বিভিন্ন অপরাধে আটক করা হয়েছে। তবে এ সংখ্যায় কতজন বাংলাদেশিকে আটক করা হয়েছে তা বিবৃতিতে উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, গ্রেফতার করা হয়েছে আরও দুজন স্থানীয় নাগরিককে যারা সেখানকার তত্ত্বাবধায়কের দায়িত্বে ছিলেন। গ্রেফতারকৃতদের শনাক্তকৃত অপরাধগুলোর মধ্যে রয়েছে দেশটির ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ যা পাসপোর্ট আইন লঙ্ঘন করেছে। আটককৃত সকলকে বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply