কোপা ফাইনাল: মাঠ ছাড়লেন মেসি, গোলশূন্য প্রথমার্ধে দাপট কলম্বিয়ার

|

কোপা আমেরিকার ৪৮তম আসরের মেগা ফাইনালে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও কলম্বিয়া। সোমবার (১৫ জুলাই) সকালে একাধিকবার পিছিয়ে যাওয়া ম্যাচ শেষ পর্যন্ত মাঠে গড়ায় সকাল সাড়ে ৭টায় (বাংলাদেশ সময়)। তবে আকাঙ্ক্ষিত সেই ফাইনালের প্রথমার্ধে গোল পায়নি কেউই। এমনকি পায়ে ব্যাথা পেয়ে মাঠ ছেড়েছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

ফ্লোরিডার উপকণ্ঠে মায়ামির হার্ড রক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনাকে চাপে রাখে হামেস রদ্রিগেজেরা। বল দখল থেকে শুরু করে আক্রমণ সবদিকে এগিয়ে ছিল কলম্বিয়া। এমনকি শট অন টার্গেট ও সাধারণ শট নেয়ার সংখ্যাতেও আলবিসেলেস্তেদের চেয়ে এগিয়ে তারা।

অবশ্য, ম্যাচের প্রথম মিনিটেই সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। মন্টিয়েলের ক্রস থেকে পা ছোঁয়ালেও তা লক্ষ্যে রাখতে পারেননি আলভারেজ। ষষ্ঠ মিনিটে প্রথম আক্রমণে যায় কলম্বিয়া। লুইস ডিয়াজের গড়ানো শট ঠেকিয়ে দলকে রক্ষা করেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ঠিক পরের মিনিটেই রদ্রিগেজের বাড়নো বলে করডোভা শট করলে তার বারের ঠিক পাশ দিয়ে চলে যায়। যার ফলে এবারও হতাশ হতে হয় কলম্বিয়াকে।

ম্যাচের ১৩তম মিনিটে আবারও আক্রমণে যায় কলম্বিয়া। এবার রদ্রিগেজের বাড়ানো বলে কুয়েস্টা হেড করলে তা সহজে তালুবন্দী করেন মার্টিনেজ। ৩৩তম মিনিটে দারুন এক শট করেন লারমা। তবে মার্টিনেজের হাতে লেগে বল মাঠের বাহিরে চলে যায়। বাকি সময়ে আর তেমন কোনো সুযোগ তৈরি করতে না পারায় গোলশূন্য বিরতিতে যেতে হয় দুদলকে। আর্জেন্টাইন ভক্তদের জন্য সবচেয়ে খারাপ খবর আঘাত পেয়ে মেসির মাঠের বাইরে যাওয়া। তবে ধারণা করা হচ্ছে তার চোট তেমন গুরুতর নয়।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply