ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভেঙে পড়েছে ব্রিজ, ভোগান্তিতে এলাকাবাসী

|

ময়মনসিংহ ব্যুরো:

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ এলাকায় একটি ব্রিজের একপাশের একটি অংশ ভেঙে পানিতে পড়ে গেছে। এতে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে চার ইউনিয়নের বেশ কয়েকটি এলাকার। গত শুক্রবার (১২ জুলাই) বিকেলে সাহেবনগর এলাকায় কাঁচা মাটিয়া নদীর ওপর স্থাপিত ওই ব্রিজটি ভেঙে পড়ে।

জানা গেছে, ১৯৯৯ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের স্বল্প ব্যায়ে গ্রামীণ সড়কে ব্রিজ-কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় সাহেবনগর এলাকায় কাঁচামাটিয়া নদীর ওপর ৭৫১ ফুট দৈর্ঘ ও ৮ ফুট প্রশস্ত ব্রিজটি নির্মাণ করা হয়। কিছুদিন আগে ব্রিজের উত্তর পাশের অংশের একটি পাটাতন হালকা দেবে যায়। পরে  উপজেলা এলজিইডি অফিস সরেজমিনে পরিদর্শন করে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেয়। তবে গত শুক্রবার বিকেলে একটি লড়ি ট্রাক্টর পার হওয়ার সময়  ব্রিজের একটি পাটাতন ভেঙে নদীতে পড়ে যায়। 

এদিকে, ব্রিজটির একটি পাটাতন ভেঙে যাওয়ায় প্রায় চারটি ইউনিয়নের মানুষের চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। ব্রিজটি ভেঙে যাওয়ার পর যাতায়াতের জন্য কলাগাছের ভেলা বানিয়ে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে মানুষ। স্থানীয়রা জানান ব্রিজটি দিয়ে চারটি ইউনিয়নের মানুষ চলাচল করতো। এটি ভেঙে পড়ায় ভোগান্তিতে পড়েছে সাধারাণ মানুষ।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল কাদির ভূইয়া জানান, হঠাৎ ব্রিজের একটি অংশ ভেঙে যাওয়ায় যাতায়াত করতে লোকজনের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে কিভাবে দ্রুত সমাধান করা যায় সেজন্য চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি। 

উপজেলা প্রকৌশলী আয়েশা আক্তার বলেন, ব্রিজ ভেঙে যাওয়ার খবর পেয়ে অফিস থেকে পরিদর্শনের জন্য লোক পাঠানো হয়েছে। যদিও সংস্কার করতে একটু সময় লাগবে। যত দ্রুত সম্ভব সংস্কার কাজ শেষ করে যোগাযোগ ব্যবস্থা চালু করা হবে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply