আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা সুইস তারকা শাকিরির

|

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শেষ হতেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের হিড়িক পড়ে গেছে। একে একে জাতীয় দলের জার্সি তুলে রাখছেন তারকা-মহাতারকারা। এবার সেই দলে নাম লেখালেন সুইজারল্যান্ডের জেরদান শাকিরি। বিদায় বলে দিলেন আন্তর্জাতিক ফুটবলকে।

সোমবার (১৫ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন। তবে খেলে যাবেন ক্লাব ফুটবলে। শাকিরি ক্লাব ফুটবলে খেলছেন যুক্তরাষ্ট্রের শিকাগো ফায়ার-এ।

বিদায়ী বার্তায় শাকিরি বলেন, সাতটি টুর্নামেন্ট, অনেক গোল, সুইস জাতীয় দলের হয়ে ১৪ বছর এবং অবিস্মরণীয় সব মুহূর্ত। জাতীয় দলকে বিদায় বলার সময় এসেছে। দারুণ সব স্মৃতি রয়ে গেছে এবং আমি আপনাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই।

২০১০ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় শাকিরির। ১৪ বছরের লম্বা এক পথচলায় ম্যাচ খেলেছেন ১২৫টি। গোল করেছেন ৩২টি। একমাত্র খেলোয়াড় হিসেবে ২০১০ বিশ্বকাপ থেকে ইউরো ২০২৪ পর্যন্ত টানা সাতটি মেজর টুর্নামেন্টে খেলেছেন ৩২ বছর বয়সী এই ফুটবলার।

সদ্য শেষ হওয়া ইউরোয় দুটি ম্যাচ খেলেন শাকিরি। কোয়ার্টার ফাইনাল থেকে সুইজারল্যান্ডের বিদায় নেওয়ার ম্যাচে নেমেছিলেন বদলি হিসেবে।

বায়ার্ন ও লিভারপুল ছাড়াও এফসি বাসেলের হয়েও লিগ জেতার অভিজ্ঞতা আছে শাকিরির। ২০২২ সাল থেকে খেলছেন মেজর লিগ সকার দল শিকাগো ফায়ারের হয়ে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply