ওমানের একটি মসজিদের কাছে বন্দুকধারীর গুলিতে নিহত ৩, আহত ২৮

|

মধ্যপ্রাচ্যের ওমানের রাজধানী মাস্কাটের একটি মসজিদের কাছে বন্দুকধারীর গুলিতে কমপক্ষে নয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানিয়েছে দেশটির পুলিশ। বুধবার (১৭ জুলাই) এক প্রতিবেদনে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় মঙ্গলবার পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, আল-ওয়াদি আল-কাবির নামক এলাকায় একটি মসজিদের কাছে এই হতাহতের ঘটনা ঘটেছে। গোলাগুলিতে ঘটনাস্থলে ৩ জন হামলাকারী নিহত হয়েছেন।

সুন্নি মুসলিম জিহাদি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) বলেছে যে তাদের তিন সদস্য এই হামলায় জড়িত ছিল। গ্রুপের সমর্থকরা সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কে শুটিং নিয়ে উদযাপন-ও করেছে।

ইসলামিক স্টেট আইএস বারবার ইরাক, আফগানিস্তান এবং পাকিস্তানের মতো দেশে শিয়া অনুষ্ঠান, মিছিল এবং উপাসকদের লক্ষ্যবস্তু করে আক্রমণ করেছে। তবে এর আগে কখনও ওমানে হামলার দাবি করেনি সংগঠনটি। দেশটিতে শিয়ারা সংখ্যালঘু।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে যে ইমাম আলি মসজিদের কাছে গুলির শব্দে প্রাণভয়ে বহু মানুষ দৌড়াচ্ছে। এ সময় অনেককে “ওহ হোসেন” বলে চিৎকার করতে শোনা যায়।

 কর্তৃপক্ষ জানিয়েছে ইতোমধ্যেই এ বিষয়ে তদন্তে নেমেছে দেশটির পুলিশ। তারা জানিয়েছে সেখানে এক ব্যক্তি একটি বন্দুক দিয়ে এলোপাথারি গুলিবর্ষণ করলে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়েছে।

পুলিশ তাদের বিবৃতিতে বলেছে, পরিস্থিতি মোকাবিলায় সমস্ত নিরাপত্তা ব্যবস্থা প্রস্তুত রাখা হয়েছে এবং তদন্তের অংশ হিসেবে আলামত সংগ্রহের প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply