সহিংসতার জন্য দায়ী বিএনপি-জামায়াত: পররাষ্ট্রমন্ত্রী

|

ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কোটা আন্দোলন আর শিক্ষার্থীদের হাতে নেই। মঙ্গলবারের সহিংসতার জন্য বিএনপি-জামায়াত দায়ী। হত্যাকাণ্ডে জড়িতদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে।

আজ বুধবার (১৭ জুলাই) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা ফোরাম।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কোটা আন্দোলনকারীদের গায়েবানা জানাজার কর্মসূচি বিএনপি-জামায়াতের সিদ্ধান্ত। কোটা আন্দোলনকারীরাও দলগুলোর হাতের পুতুলে পরিণত হয়েছে। সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।

হাছান মাহমুদ আরও বলেন, সাধারণ শিক্ষার্থীদের হাত থেকে আন্দোলন ছিনতাই হয়ে গেছে। বিক্রি হয়ে গেছে কোটা আন্দোলনের নেতারা। বিভিন্ন জায়গায় হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত, তদন্তের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কোটা সংস্কারের বিষয়টা সর্বোচ্চ আদালতে বিচারাধীন। সরকার এখানে হস্তক্ষেপ করতে পারে না উল্লেখ করে হাছান মাহমুদ সে পর্যন্ত ছাত্রছাত্রীদের ধৈর্য ধরার আহ্বান জানান। তাদের তিনি বিএনপি-জামায়াতের হাতের পুতুলে পরিণত না হওয়ারও আহ্বান জানান।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply