ঢাবিতে পুলিশের সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ, আন্দোলনকারীদের সাথে সংঘর্ষ

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশের সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেলের জবাবে ইট-পাটকেল নিক্ষেপ করেছে শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) বিকেলে সাড়ে চারটার দিকে তাদের মধ্যে সংঘর্ষের শুরু। পূর্বঘোষিত কর্মসূচি (গায়েবা জানাজা) পালনে শিক্ষার্থীরা দুপুর ২টা ৪০ মিনিটের দিকে টিএসসিতে জড়ো হতে চাইলে পুলিশ দুইটি সাউন্ড গ্রেনেডের বিস্ফোরণ ঘটায়, পরে বিকেল ৩টার দিকে আরও তিনটি সাউন্ড গ্রেনেডের বিস্ফোরণ ঘটায়। এ সময় টিয়ারসেলও নিক্ষেপ করা হয়। তাতে ছত্রভঙ্গ হয়ে পড়ে সাধারণ শিক্ষার্থীরা।

পুলিশের বাধায় টিএসসিতে গায়েবানা জানাজা পড়তে না পারলে তারা উপাচার্যের বাসভবনের সামনে গায়েবানা জানাজা পড়েন। জানাজা শেষে ক্যাম্পাসে কফিন নিয়ে মিছিল শুরু করেন শিক্ষার্থীরা।

তাদের ওই মিছিলে একের পর এক সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এবার ছত্রভঙ্গ হয়ে যান শিক্ষার্থীরা। তবে কিছুক্ষণের মধ্যে তারা আবারও সূর্য সেন হলের সামনে এসে জড়ো হন। এরমধ্যে আধুনিক ভাষা ইনস্টিটিউটের ছাদ থেকে শিক্ষার্থীরা পুলিশকে উদ্দেশ্য করে ইটপাটকেল ছুড়েছেন। আর উপাচার্যের বাসভবনের কাছে অবস্থান নিয়েছে বিপুলসংখ্যক পুলিশ, র‍্যাব ও বিজিবি।

সংঘর্ষের ঘটনায় যমুনা টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক ভাস্কর ভাদুড়ীসহ অন্তত দুইজন সংবাদকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply