কাঁচা মরিচের কেজি ৪০০ টাকা!

|

রাজবাড়ী প্রতি‌নিধি:

রাজবাড়ীতে এক দিনের ব্যবধানে কেজিতে ১৫০ টাকা বেড়ে ৪শ’ টাকা কেজিতে বি‌ক্রি হচ্ছে কাঁচা ম‌রিচ। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে রাজবাড়ী কাঁচাবাজারের আড়ৎ পট্টি ও বড় বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। পাইকারি বাজারে কাঁচা মরিচ কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৩৮০ থেকে ৩৯০ টাকা আর খুচরা বাজারে ৪শ’ টাকা।

জানা‌ গেছে, বুধবার (১৭ জুলাই) রাজবাড়ীর বাজারে কাঁচা ম‌রিচ বিক্রি হয়েছে প্রতি‌ কে‌জি ২২০ থেকে ২৪০ টাকায়। যা আজ বিক্রি হচ্ছে ৪০০ টাকায়। আমাদা‌নি করা এল‌সি ম‌রিচ না আসায় দাম বেড়েছে বলে জানিয়েছে অনেকে।

এদিকে, রাজবাড়ীর বাজারে কাঁচা ম‌রিচ ৪শ’, করলা ১২০, পেঁয়াজ ১১০, গোল বেগুন ৭০, আলু ৬০, পেপে ৬০, জিঙ্গা ৬০, পটল ৪০, ধুন্দল ৪০, বরবটি ৫০, ছোট-মাঝা‌রি সাইজের লাউ ৫০ টাকাসহ সকল পণ্যের মূল্য ঊর্ধ্বগতি হওয়ায় বাজার করতে হিমশিম খাচ্ছে মধ্য ও নিম্ন আয়ের মানুষ।

খুচরা ও পাইকারি বি‌ক্রেতারা ব‌লেন, তারা আড়ৎ থেকে যেভা‌বে কিনেছেন, সেই হিসেবে খুচরা বাজা‌রে বিক্রি করছেন। ত‌বে দাম একটু বেশি হওয়া‌তে হিম‌শিম খা‌চ্ছে ক্রেতারা।

তারা আরও বলেন, প্রয়োজ‌নের তুলনায় কিনেছেন কম। কাঁচা ম‌রি‌চের আমদা‌নি না হওয়ায় দাম বে‌ড়ে‌ছে। আমদা‌নি হ‌লে কাঁচা ম‌রি‌চের দাম ক‌মে আস‌বে বলে জানান তারা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply