কোটা সংস্কারের পক্ষে সরকার নীতিগতভাবে একমত: আইনমন্ত্রী

|

আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, কোটা সংস্কারের পক্ষে সরকার নীতিগতভাবে একমত। আজ আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে সংসদ ভবনের টানেলে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী জানান, কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে আলাপ আলোচনার প্রস্তাবকে আমরা স্বাগত জানাই। তাদের এ প্রস্তাবের প্রেক্ষিতে আইনমন্ত্রী ও শিক্ষামন্ত্রী তাদের সঙ্গে বসবেন। শিক্ষার্থীরা যখনই বসতে রাজি হয়, তখনই বসা হবে।

আইনমন্ত্রী আরও জানান, শুনানি এগিয়ে আনতে আবেদন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শে আপিল বিভাগের শুনানির তারিখ ৭ আগস্টের পরিবর্তে এগিয়ে আনতে অ্যাটর্নি জেনারেলকে নির্দেশ দেয়া হয়েছে। তিনি আগামী রোববার (২১ জুলাই) আবেদন করবেন, যাতে মামলাটির শুনানির তারিখ এগিয়ে আনা যায়।

শিক্ষার্থীদের এই আন্দোলন চলাকালে বিভিন্ন জায়গায় সংঘর্ষে নিহতের ঘটনায় হাইকোর্টের বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানকে দিয়ে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান আইনমন্ত্রী।

আনিসুল হক আরও বলেন, আন্দোলনকারীদের উদ্দেশ্য হচ্ছে কোটা সংস্কার করা। আমরাও (সরকার) এর পক্ষে আছি। তাই শিক্ষার্থীদের প্রতি আহ্বান, তারা যেন তাদের আন্দোলন প্রত্যাহার বা স্থগিত করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মামলাটি সর্বোচ্চ আদালতে বিচারাধীন। মামলার শুনানি শুরু হলে সরকার কোটার ব্যাপারে প্রস্তাব দেব। আমরা যেহেতু কোটা সংস্কারের পক্ষে প্রস্তাব দেব, তাই আপনারা বলতে পারেন– আমরা কোটা সংস্কারের পক্ষে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply