সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকাসহ ৪ জেলায় কারফিউ শিথিল

|

আজ শুক্রবার ও আগামীকাল শনিবারও দেশে কারফিউ থাকবে। তবে এই দু’দিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা, নরসিংদী, নারায়ণগঞ্জ ও গাজীপুরে কারফিউ শিথিল থাকবে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে ধানমন্ডিতে নিজ বাসভবনে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সমন্বয় সভা শেষে এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

তিনি বলেন, ‌শুক্র ও শনিবার (২৬ ও ২৭ জুলাই) ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে কারফিউ চলবে। তবে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। এছাড়া, বাকি জেলাগুলোর কারফিউয়ের বিষয়ে সিদ্ধান্ত নেবে জেলা প্রশাসন।

মন্ত্রী আরও বলেন, চলমান কারফিউ সম্পূর্ণ তুলে নেয়ার বিষয়ে সরকার আপাতত ভাবছে না। পরবর্তীতে পরিস্থিতি বুঝে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নাশকতা সৃষ্টিতে যারা সহায়তা করেছে এবং অর্থ যোগান দিয়েছে, তাদের বিরুদ্ধে সরকারের অভিযান অব্যাহত থাকবে। তিনি যোগ করেন, সারাদেশে চিরুনি অভিযান চলছে। যতদিন পর্যন্ত সব আসামি ধরা না পড়বে, ততদিন পর্যন্ত অভিযান চলবে। যে প্রকৃত দোষী, তাকেই খুঁজে বের করতে চান তারা।

প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে দেশে ব্যাপক সহিংসতা হয়। এর পরিপ্রেক্ষিতে প্রথম দফায় গত শুক্রবার (১৯ জুলাই) দিবাগত রাত ১২টা থেকে শনিবার দুপুর ১২টা পর্যন্ত কারফিউ চলে। মাঝে দুই ঘণ্টা বিরতি দিয়ে বেলা ২টা থেকে আবার কারফিউ শুরু হয়। পরদিন রোববার বেলা তিনটা পর্যন্ত কারফিউ চলে। এরপর শিথিলতার সময় বাড়ানো হলেও কারফিউ বলবৎ থাকে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply