লারাকে ক্ষমা চাইতে বললেন ভিভ রিচার্ডস ও হুপার

|

তিনজনই ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক। ব্রায়ান লারা আর ভিভ রিচার্ডস তো ক্রিকেটেরই কিংবদন্তি। এবার লারার লেখা বইয়ের কড়া সমালোচনা করেছেন ভিভ, সঙ্গে কার্ল হুপারও। রোববার ভিভ ও হুপার এক যৌথ বিবৃতিতে দাবি করেছেন, লারা তার বই ‘লারা: দ্য ইংল্যান্ড ক্রনিকলস’–এ অসত্য উপস্থাপন করেছেন।

বইয়ে লারা ‘দাবি’ করেছেন, ক্যারিবিয়ান কিংবদন্তি ভিভ রিচার্ডস হুপারকে ‘সপ্তাহে একবার করে কাঁদাতেন’। কিন্তু ভিভ ও হুপার বক্তব্যটিকে ‘সুস্পষ্ট মিথ্যা’ অভিহিত করে এর জন্য লারাকে ‘ক্ষমা চাইতে’ বলেছেন।

তিনজনই উইন্ডিজের সাবেক অধিনায়ক। সতীর্থ হিসাবে ভিভ রিচার্ডসকে খুব বেশি দিন না পেলেও হুপারের সঙ্গে দীর্ঘদিন খেলেছেন লারা। আত্মজীবনীতে দুজনের ভূয়সী প্রশংসার পাশাপাশি লারা লিখেছেন, ড্রেসিংরুমে ভিভের গলার সুর খেলোয়াড়দের আতঙ্কিত করত। ভিভ প্রতি তিন সপ্তাহে আমাকে একবার করে কাঁদাতেন। আর কার্লকে কাঁদাতেন সপ্তাহে একবার করে।

কিন্তু লারার বক্তব্যকে শতভাগ মিথ্যা দাবি করে এক যৌথ বিবৃতিতে ভিভ ও হুপার বলেছেন, ব্রায়ান লারার সম্প্রতি প্রকাশিত বইয়ে আমাদের সম্পর্কে সুস্পষ্ট মিথ্যা তথ্য উপস্থাপন করা হয়েছে। … এমন প্রতারণা থেকে তিনি লাভের চেষ্টা করেছেন। আমরা চাই লারা খুব দ্রুত এসব মিথ্য দাবি প্রত্যাহার করে নেবেন এবং যে ক্ষতি হয়েছে, সে জন্য ক্ষমা চাইবেন।

আত্মজীবনীতে হুপারের ভূয়সী প্রশংসাও করেছেন লারা। হুপারকে ক্যারিবিয়ান অঞ্চল থেকে উঠে আসা অন্যতম সেরা প্রতিভা বলেই মনে করেন তিনি। লারা বলেন, কী দারুণ প্রতিভা! তার আয়েশি ব্যাটিং দেখে আমরা তো বটেই, সিনিয়র খেলোয়াড়েরাও বিস্মিত হতেন। ব্যাপারটা এমন যে কার্ল ব্যাটিংয়ে নামলে তাঁরা উপভোগ করতেন—হেইন্স, রিচার্ডস, গ্রিনিজ থেকে সবাই শুধু তাঁর ব্যাটিং দেখতে যে যাঁর কাজ ফেলে রাখতেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply