কারফিউ সম্পূর্ণ তুলে নেয়ার বিষয়ে আপাতত ভাবছে না সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতি হচ্ছে। জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত হলেই ধীরে ধীরে কারফিউ শিথিল করা হবে। তবে, চলমান কারফিউ সম্পূর্ণ তুলে নেয়ার বিষয়ে সরকার আপাতত ভাবছে না। পরিস্থিতি বুঝে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।

শুক্রবার (২৬ জুলাই) দিবাগত রাতে ধানমন্ডিতে নিজ বাসভবনে আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সমন্বয় সভা শেষে গণমাধ্যমে এসব কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, নাশকতা সৃষ্টিতে যারা সহায়তা করেছে এবং অর্থের যোগান দিয়েছে তাদের বিরুদ্ধে সরকারের অভিযান অব্যাহত থাকবে। এ সময়, আন্দোলনের নামে নৃশংস হত্যাযজ্ঞ হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের এ ক্ষতির দায় কে নেবে? বিএনপি বলছে, সহিংসতার মধ্যে তারা নেই। তাহলে কে করেছে? এটা জনগণের প্রশ্ন।

উল্লেখ্য, দেশজুড়ে অস্থিতিশীলতা রোধে গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে কারফিউ জারি করা হয়। একই সময়ে বেসামরিক প্রশাসনকে সহায়তায় সারাদেশে মাঠে নামে সেনাবাহিনী। প্রতিদিনই কয়েক ঘণ্টা করে কারফিউ শিথিল করা হয়। ধাপে ধাপে বাড়ে এর সময়সীমা। তিনদিন সাধারণ ছুটির পর বুধ ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল রাখা হয়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply