ফিনল্যান্ড বিএনপির নতুন কমিটি, সভাপতি জনি ও সাধারণ সম্পাদক জামান

|

সভাপতি ও সাধারণ সম্পাদক

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ফিনল্যান্ড শাখার ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত ১৬ জুলাই বিএনপির কেন্দ্রীয় দফতর থেকে জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন কমিটি গঠনের কথা জানান।

কমিটিতে কামরুল হাসান জনিকে সভাপতি ও জামান সরকারকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এছাড়া মবিন মোহাম্মদকে সিনিয়র সহসভাপতি, মোকলেসুর রহমান চপলকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও গাজী মো. সামসুল আলমকে এক নম্বর সাংগঠনিক সম্পাদক পদ দেয়া হয়েছে।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে নতুন এই কমিটির অনুমোদন দেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কমিটিতে সহসভাপতি পদ পেয়েছেন, জুলফিকার মো. আশরাফ সাগর, এজাজুল হক ভূঁইয়া রুবেল, মো. জাহাঙ্গীর আলম, বদরুম মনির ফেরদৌস, এনাজুল হক, তাপস খান ও মাসুদ রহমান।

যুগ্ম সম্পাদক পদ পেয়েছেন, মো. শামীম বেপারী, অঞ্জন হাওলাদার ও মেহেদি হাসান লিউ। সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন, তানভীর রশিদ ও মো. রবিউল ইসলাম। কমিটিতে দফতর সম্পাদক করা হয়েছে হামিদুল ইসলামকে। এছাড়া মোহাম্মদ আলাউদ্দিন পেয়েছেন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদ। মহিলা সম্পাদিকা করা হয়েছে জেসমিন স্মৃতি ও সহ-মহিলা সম্পাদিকার দায়িত্ব পেয়েছেন খাদিজা পারভীন।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-দফতর সম্পাদক লিটন দেওয়ান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মহসিন আলম, সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. আল ইমরান, অর্থ বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলাউদ্দিন, মানবধিকার বিষয়ক সম্পাদক হোসাইন রিফাত আরমান, তথ্য ও গবেষণা সম্পাদক সাব্বির আহমেদ লস্কর, পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক রাফাত ঢালী, যুব বিষয়ক সম্পাদক আবু নোমান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক দবির হোসেন এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রাব্বি আহমেদ।

কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে রাখা হয়েছে, আসলাম ফকির লিটন, আরিফুল ইসলাম, মো. জাকির আলম, সাফাত ঢালী, মাজহারুল ইসলাম, রাশাদ ঢালী, আনোয়ার খান, রাথিন আহমেদ কর্নেল, হালিম শেখ, মো. রকিবুল ইসলাম, ইমরান আলম, মো. সাইফুল ইসলাম, মো. রাহান আলম মো. আনোয়ার হোসেন, হাফেজ মো. সাইদুল ইসলাম, সাজিদ খান জনি, মো. লিয়াকত আলী কিরন, হানিফ চৌধূরী, মিজানুর রহমান ও নাসির উদ্দিনকে।

এদিকে, মো. আবদুর রশিদকে প্রধান উপদেষ্টা করে ফিনল্যান্ড বিএনপির ৭ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটিরও অনুমোদন দেয়া হয়েছে। উপদেষ্টা কমিটির অন্য সদস্যরা হলেন, মহিউদ্দিন আহমেদ মানিক, জহিরুল আলম নজরুল, এনামুল হক শিপু, ফয়েজ আহাম্মেদ, মো. আনিসুর রহমান ও প্রদীপ কুমার সাহা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply