প্যারিস অলিম্পিক: দলীয় সাঁতারে যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ার শ্রেষ্ঠত্ব

|

অলিম্পিকের প্রতিটি আসরে নানা ইভেন্ট যোগ হলেও দর্শকদের বাড়তি আগ্রহ থাকে সাঁতার নিয়ে। কারণ এই ডিসিপ্লিনে বড় বড় সব তারকার দেখা মেলে। এবারে প্যারিস অলিম্পিকও ব্যতিক্রম নয়। এবারের অলিম্পিকে ছেলেদের রিলে সাঁতারে শ্রেষ্ঠত্ব ধরে রাখল যুক্তরাষ্ট্র। আর মেয়েদের রিলেতে রেকর্ড গড়ে সোনা জিতলো অজিরা।

রোববার (২৮ জুলাই) ছেলেদের ৪ গুণিতক ১০০ মিটার ফ্রিস্টাইল রিলে সাঁতারে ৩ মিনিট ০৯.২৮ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ জিতেছে যুক্তরাষ্ট্র। অপরদিকে একই ইভেন্টে ৩ মিনিট ১০.৩৫ সেকেন্ড সময় নিয়ে রৌপ্যপদক অস্ট্রেলিয়ার। ৩ মিনিট ১০.৭০ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছে ইতালি । এই ইভেন্টে চীন পদক জিততে না পারলেও তাদের সাঁতারু প্যান ঝ্যানলে ৪৬.৯২ সেকেন্ড সময় নিয়ে ১০০ মিটার ফ্রিস্টাইলে নতুন অলিম্পিক রেকর্ড গড়েন।

অপরদিকে মেয়েদের দলীয় ৪ গুণিতক ১০০ মিটার ফ্রিস্টাইল রিলে সাঁতারে ৩ মিনিট ২৮.৯২ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ জিতেছে অস্ট্রেলিয়া। এটা নতুন অলিম্পিক রেকর্ড। ৩ মিনিট ৩০.২০ সেকেন্ড সময় নিয়ে রৌপ্য যুক্তরাষ্ট্রের। আর এই ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছে চীন। তাদের সময় লেগেছে ৩ মিনিট ৩০.৩০ সেকেন্ড।

উল্লেখ্য, চলতি আসরে এখন পর্যন্ত পদক তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে অস্ট্রেলিয়া। তাদের পরে রয়েছে চীন, যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও দক্ষিণ কোরিয়া।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply