ধর্ষক ও জেলফেরত সেই অ্যাথলেটের তিক্ত অভিজ্ঞতা হলো অলিম্পিকে

|

এক দশক আগে ১৯ বছর বয়সে ১২ বছরের এক ব্রিটিশ মেয়েকে ধর্ষণ করেছিলেন ফন ডে ফেলদে। পেশায় তিনি একজন ডাচ বিচ ভলিবল খেলোয়াড়। তিনবার সেই মেয়েকে ধর্ষণ করার কথা পরেও স্বীকারও করেন তিনি। এর দায়ে ২০১৬ সালে চার বছরের কারাদণ্ড হয় তার। এতে শঙ্কার মুখে পড়ে যায় তার ভলিবল ক্যারিয়ার। তবে সেই ফন ডে ফেলদে ফিরেছেন খেলায়, অংশ নিয়েছেন প্যারিস অলিম্পিকেও। তবে তার ফেরাটা সুখের হলো না। দর্শকদের থেকে শুনলেন দুয়ো, পেলেন হারের স্বাদও।

এবারের নেদারল্যান্ডসের অলিম্পিক দলে তাকে অন্তর্ভুক্ত করাও প্রশ্নের মুখে পড়ে। শেষ পর্যন্ত তাকে অলিম্পিক ভিলেজের বাইরে রাখার এবং গণমাধ্যমের সঙ্গে তার কথা না বলার শর্তে মেলে অনুমতি।

এতকিছুর পর অলিম্পিয়ান হওয়ার স্বপ্ন পূরণ হলেও, পথচলার শুরুটা সুখকর হলো না তার। ম্যাথিউ ইমার্সের সঙ্গে জুটি বেঁধে রোববার (২৮ জুলাই) প্রথমবার অলিম্পিকে খেলতে নেমে শুরুতেই দুয়ো শুনতে হয় তাকে। ঘোষক তাদের নাম উচ্চারণ করার সময় হাততালির সঙ্গে দুয়োধ্বনি শোনা যায়। এরপর পিচের লড়াইয়েও হয় বাজে অভিজ্ঞতা। আইফেল টাওয়ার স্টেডিয়ামে ইতালির ডাবল জুটির কাছে হেরে যান তারা।

উল্লেখ্য, ব্রিটেনে এক বছর সাজা খাটার পর, দুই দেশের মধ্যে এক চুক্তির অধীনে ফন ডে ফেলদেকে দেশে ফেরায় ডাচ সরকার। সেখানে আর এক মাস কারাগারে থাকার পর মুক্তি পান তিনি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply