অলিম্পিক: সিরিয়াকে সন্তোষজনক ফলাফল উপহার দিতে চান আসাদ

|

প্যারিস অলিম্পিকে ভারত্তোলনে নিজ দেশ সিরিয়াকে সন্তোষজনক ফলাফল উপহার দিতে চান মান আসাদ। যুদ্ধের মাঝেই সেরাটা দিতে নিজেকে প্রস্তুতও করেছেন সেভাবেই। ১ আগস্ট অলিম্পিকে সিরিয়ার হয়ে পদক জয়ের জন্য লড়বেন এই অ্যাাথল্যেট।

২৬ জুলাই থেকে আইফেল টাওয়ারের দেশ প্যারিসে শুরু হয়েছে অলিম্পিক। যেখানে বিভিন্ন দেশের অ্যাথলেটদের পদচারণায় মুখরিত সিটি অব লাভ প্যারিস। পিছিয়ে নেই যুদ্ধ বিদ্ধস্ত দেশ সিরিয়াও।

ভারত্তোলন ইভেন্টে নিজ দেশ সিরিয়াকে প্রতিনিধিত্ব করবেন মান আসাদ। নিজের সেরাটা দিয়ে দেশকে দিতে চান সম্মান স্মারক। তাইতো নিজেকে প্রস্তুতও করেছেন সেভাবেই। ১ আগস্ট অলিম্পিকে সিরিয়ার হয়ে পদক জয়ের জন্য লড়বেন ১৯৯৩ সালের নভেম্বরে জন্মগ্রহণকারী আসাদ।

মান আসাদ বলেন, আমি বলতে পারি না যে আমি একটি নির্দিষ্ট পদক পেতে যাচ্ছি। এটা সৃষ্টিকর্তার জানেন এবং আমি আশা করি আমাদের দেশের জন্য ভালো কিছু উপহার দেয়ার চেষ্টা করব। আমি একটি সন্তোষজনক ফলাফল অর্জনের আশা করছি।

ছয় সিরিয়ান ক্রীড়াবিদ তাদের দেশের প্রতিনিধিত্ব করবেন এবারের প্যারিস অলিম্পিকে। ভারোত্তোলন, ঘোড়দৌড়, জুডো এবং জিমন্যাস্টিকসে অংশ নেবেন অ্যাথল্যাটরা। টোকিওতে ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকে আসাদ পুরুষদের ১০৯ কেজিতে একটি ব্রোঞ্জ পদক জিতেছিলেন।

মান আসাদ বলেন, আমার মতে, খেলোয়াড়দের সর্বোচ্চ পর্যায়ে উপস্থাপন করতে এবং বছর ধরে প্রতিযোগিতা চালিয়ে যেতে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে শারীরিক স্বাস্থ্য। আমার শারীরিক অবস্থা এখন ভালো। সেই সাথে অলিম্পিকে অংশগ্রহণ করতে পারায় সৃষ্টিকর্তাকে ধন্যবাদ।

২০২০ সালের টোকিও অলিম্পিকে সিরিয়ার হয়ে প্রথম পদক জিতেছিলেন আসাদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply