কোটা আন্দোলন নিয়ে ‘যমুনা টিভি’র নামে ভুয়া ফেসবুক গ্রুপ

|

সামাজিকমাধ্যম ফেসবুকে এখন বিভিন্ন সংবাদমাধ্যমের নাম-লোগো ব্যবহার করে ভুয়া পেজ বা ভুয়া গ্রুপ খোলার খবর আসছে। নিউজ কার্ডের মতো হুবহু নকল করে ফটোকার্ডও ছড়িয়ে পড়তে দেখা যাচ্ছে হরহামেশা। এমন এক তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে যমুনা টেলিভিশনকেও।

সম্প্রতি যমুনা টিভির নাম ও লোগো ব্যবহার করে একটি ভুয়া ফেসবুক গ্রুপ খোলার খবর পাওয়া গেছে। সেখানে কোটা সংস্কার আন্দোলন নিয়ে নানা রকম পোস্ট করা হচ্ছে। যেটি যমুনা নিউজেরও দৃষ্টিগোচরে এসেছে।

যমুনা টেলিভিশনের নামে খোলা এই ফেসবুক গ্রুপটির সদস্য সংখ্যাও অনেক (লাখের ওপর)। সেটা আমাদের অফিসিয়াল গ্রুপ কিনা, তা জানতে চেয়েছেন শুভানুধ্যায়ীরা।

এই সেই ভুয়া ফেসবুক গ্রুপ, যেটি তৈরি হয়েছে ‘যমুনা টিভি’র নাম ও লোগো ব্যবহার করে।

আমাদের দর্শক ও পাঠকদের জানাতে চাই– এটি যমুনা টেলিভিশনের অফিসিয়াল কোনো গ্রুপ নয়। এটি একটি ভুয়া গ্রুপ, যেটির সঙ্গে আমাদের কোনো সম্পৃক্ততা নেই। এর আগেও বিভিন্ন সময়ে যমুনা টিভির নামে সামাজিকমাধ্যমে ভুয়া খবর, ছবি ও ফটোকার্ড ছড়িয়েছে।

তবে, আমাদের দর্শক-পাঠক অনেক সচেতন ও বুদ্ধিমান। বিভ্রান্তি এড়ানোর জন্য যমুনা টিভির অনলাইন ও ভেরিফাইড ফেসবুক পেজে গিয়ে যাচাই করে নিন যেকোনো খবর।

যমুনা টেলিভিশনের নাম ও লোগো ব্যাবহার করে ভুয়া গ্রুপের বিষয়ে ইতোমধ্যে ফেসবুক কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানানো হয়েছে। একই সাথে দেশের বিদ্যমান আইনের আলোকে এই গ্রুপ সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু করেছে যমুনা টেলিভিশন কর্তৃপক্ষ।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply