দেশে জঙ্গিবাদের সবচেয়ে বড় পৃষ্ঠপোষক আওয়ামী লীগ: ফখরুল

|

ফাইল ছবি

জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করা, সরকারের ইস্যু পরিবর্তনের অপকৌশল বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এদেশে জঙ্গিবাদের সবচেয়ে বড় পৃষ্ঠপোষক হলো আওয়ামী লীগ। মঙ্গলবার (৩০ জুলাই) গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক স্বদিচ্ছা থাকলে শুরুর দুই দিনেই এই সংকট সমাধান করা যেতো।ঘটনার তদন্তে জাতিসংঘের সহায়তা থাকা উচিত।

মির্জা ফখরুল বলেন, খাবারের নামে নাটক করছে ডিবি অফিস। নাটক আর তামাশা তৈরি করে গোটা জাতির সঙ্গে মশকরা করা হচ্ছে। ডিবি অফিসে সমন্বয়কারিদের ও অভিভাবকদের চাপ সৃষ্টি করা হয়েছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

তিনি আরও বলেন, এই মুহুর্তে সান্ধ্য আইন তুলে সেনাবাহিনীকে ব্যারাকে ফেরানো উচিত বলে মন্তব্য তার। জরুরি অবস্থা জারি না করা স্বত্ত্বেও সভা সমাবেশ করতে না দেয়া স্বৈরাচারী আচরন। রাজনৈতিক স্বদিচ্ছা থাকলে শুরুর দুই দিনেই এই সংকট সমাধান করা যেতো।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ নয়, অদৃশ্য এক শক্তি দেশ পরিচালনা করছে । আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে বাড়তি উদ্যোগ দেখা যায়। তাদের প্রজাতন্তের কর্মচারি হিসাবে কাজ করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply