এসিসির নতুন সভাপতি হচ্ছেন মহসিন নাকভি!

|

২০২৫ সালের জানুয়ারিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসির) চেয়ারম্যানের পদের মেয়াদ শেষ হচ্ছে। এরই মধ্যে জল্পনা কল্পনা চলছে এসিসির চেয়ারম্যান কে হচ্ছে। এর মধ্যে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে মহসিন নাকভির নাম। পাকিস্তানের বেশ কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে পিসিবির বর্তমান চেয়ারম্যানই হচ্ছেন এসিসির নতুন সভাপতি।

গুঞ্জন আছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভাপতি পদে লড়বেন জয় শাহ। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সচিব বর্তমানে এশিয়ান ক্রিকেট কাউন্সিলেরও (এসিসি) সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি।

এসিসির প্রধান হিসেবে সাধারণত দুই বছর স্থায়ী হয় একজন। পর্যায়ক্রমে এসিসির সদস্য দেশগুলোর বোর্ডপ্রধানরা দায়িত্ব পালন করেন। যেই দায়িত্বটা এখন পালন করছেন জয় শাহ। তবে বর্তমান এসিসিপ্রধান জয় শাহর নির্ধারিত মেয়াদ চলতি বছরের জানুয়ারিতে শেষ হলেও ফের এক বছরের জন্য মেয়াদ বাড়ানো হয় তার। যা শেষ হবে আগামী বছরের জানুয়ারিতে।

আর জয় শাহরও মেয়াদ শেষ হলে তখনই এসিসির নতুন প্রধান হিসেবে দেখা যেতে পারে নকভিকে। দুবছরের জন্য আগামী ২০২৫ সালের জানুয়ারি থেকে এসিসির দায়িত্ব নিত পারেন তিনি।

নকভি অবশ্য পিসিবির প্রধান হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করছেন। নতুন করে এসিসির প্রধান হলে তাকে একসঙ্গে তিনটি গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলাতে হবে। তবে এখনো বিষয়টি চূড়ান্ত নয়। আসন্ন অক্টোবর-নভেম্বরে নির্ধারিত এসিসির মিটিংয়ে এ নিয়ে চূড়ান্ত ঘোষণা আসতে পারে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply