নাশকতার মামলায় গ্রেফতার যুবক, স্ট্রোকে বাবার মৃত্যু

|

লক্ষ্মীপুর করেসপন্ডেন্ট:

কোটা আন্দোলনের সাথে সম্পৃক্ত থাকায় লক্ষ্মীপুরে সাইফ মোহাম্মদ আলী নামে এক কলেজছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। পরিবারের দাবি, এসময় আতঙ্কিত হয়ে স্ট্রোক করে করে তার বাবা সামছুল আলম মামুন মারা যান।

মঙ্গলবার (৩০ জুলাই) দিবাগত রাতে লক্ষ্মীপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের কালু হাজী সড়কে এ ঘটনা ঘটে।

সাইফ মোহাম্মদ আলী লক্ষ্মীপুর সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র। তাকে নাশকতা ও বিস্ফোরক আইনে দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখিয়ে এদিন দুপুরে আদালতে তোলা হয়। পরে বাবার জানাযার নামাজে অংশ নিতে একজন আইনজীবির জিম্মায় বিকেল ৫টা পর্যন্ত তাকে জামিন দেয় আদালত। 

গ্রেফতারকৃত সাইফের মা তাহমিনা আক্তার নাসরিন জানান, সাইফ মোহাম্মদ আলীর বিরুদ্ধে থানায় কোনো মামলা ছিল না। এমনকি সে কোনো রাজনীতির সঙ্গেও যুক্ত নয়।

তিনি আরও বলেন, গতকাল মঙ্গলবার রাতে সদর থানা পুলিশ কালুহাজী সড়কে অবস্থিত তাদের নিজ বাসায় সাইফ মোহাম্মদকে ধরতে অভিযানে আসে পুলিশ। সেসময়, ঘুমে ছিলেন সাইফ। ঘুম থেকে তুলে আটক করে নিয়ে যাওয়ার সময় তার বাবা সামছুল আলম মামুন বাধা দেন। পুলিশের কাছে জানতে চান, ছেলের বিরুদ্ধে কোনো মামলা বা ওয়ারেন্ট আছে কিনা। তবে পুলিশ কোনো উত্তর না দিয়ে সাইফকে আটক করে নিয়ে যায়। এসময় ছেলের দুঃখে ও আতঙ্কিত হয়ে স্ট্রোক করে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে সন্তানের মুক্তি চান তিনি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিল মজুমদার ফারুক বলেন, নাশকতা ও বিস্ফোরক মামলায় সাইফ মোহাম্মদ আলীকে গ্রেফতার করা হয়েছে। তবে তার বাবার মৃত্যুর বিষয়টি সকালে শুনেছেন তিনি। বলেন, সাইফ ছাড়া আরও চার জনকে গ্রেফতার করা হয়েছে। সহিংসতা ও নাশকতাকারীদের বিরুদ্ধে অভিযান চলছে বলেও জানান তিনি।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply