পাকিস্তান সফরে বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াডে তারকার ভীড়

|

ছবি: সংগৃহীত

আগামী মাসে (আগস্ট) বাংলাদেশ ‘এ’ দল পাকিস্তান সফরে যাবে, সেখানে গিয়ে খেলবে ২ টি চার দিনের ম্যাচ ও ৩ টি ওয়ানডে ম্যাচ। আসন্ন এই সিরিজের জন্য তিনটি পৃথক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দীর্ঘদিন পর বিসিবির দলে ফিরেছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। প্রথম চারদিনের ম্যাচের দলে আছেন মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, আনামুল হক বিজয়ের মতো ক্রিকেটার। এই দলে আছেন জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। এ ছাড়া তানজিম হাসান সাকিব ও রেজাউর রহমান রাজাও আছেন এই দলে।

জাতীয় দলের এই ক্রিকেটারদের রাখা হয়নি দ্বিতীয় চারদিনের দলে। তাদের জায়গা নেবেন সাইফ হাসান, সৌম্য সরকার, নাইম শেখরা। ওয়ানডে স্কোয়াডেও রাখা হয়েছে সৌম্য, বিজয়, সৈকতদের। আসন্ন এই সিরিজে দু’টি চার দিনের এবং তিনটি ওয়ানডে খেলতে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ এ’ দল।

১ম চারদিনের ম্যাচের বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াড- 

মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, আনামুল হক বিজয়, মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহিদুল ইসলাম অঙ্কন, নাইম হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা ও রুয়েল মিয়া। 

২য় চারদিনের ম্যাচের বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াড- 

এনামুল হক বিজয়, মোহাম্মদ নাইম শেখ, সাইফ হাসান, সৌম্য সরকার, শাহাদাত হোসেন দিপু, মোসাদ্দেক হোসেন সৈকত, জাকের আলি অনিক, তাওহীদ হৃদয়, মাহিদুল ইসলাম অঙ্কন, হাসান মুরাদ, তানভীর ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা, রুয়েল মিয়া। 

ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াড- 

সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাইম শেখ, সাইফ হাসান, তাওহীদ হৃদয়, মাহিদুল ইসলাম অঙ্কন, মোসাদ্দেক হোসেন সৈকত, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, মেহেদী হাসান, তানভীর ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা ও রুয়েল মিয়া।   

বাংলাদেশ ‘এ’ ও পাকিস্তান ‘এ’ দলের সিরিজের সূচি- 

৬ আগস্ট- বাংলাদেশ ‘এ’ দল পৌঁছাবে পাকিস্তানে 

১০-১৩ আগস্ট- ১ম চারদিনের ম্যাচ, ইসলামাবাদ 
১৭-২০ আগস্ট- ২য় চারদিনের ম্যাচ, ইসলামাবাদ

২৩ আগস্ট- ১ম ওয়ানডে, ইসলামাবাদ
২৫ আগস্ট- ২য় ওয়ানডে, ইসলামাবাদ
২৭ আগস্ট- ৩য় ওয়ানডে, ইসলামাবাদ। 

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply