প্রেমিকের সঙ্গে ঘুরতে গিয়ে অলিম্পিক থেকে নিষিদ্ধ ব্রাজিলের সাঁতারু

|

ছবি: সংগৃহীত

আইফেল টাওয়ারে ডেট করতে গিয়ে- অলিম্পিকের এবারের আসর থেকে নিষিদ্ধ হলেন ব্রাজিলের সাঁতারু- অ্যানা ক্যারোলিনা। অলিম্পিকের উদ্বোধনী দিনে, একই টিমে থাকা প্রেমিক গ্যাবরিয়েল সান্তোসকে নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন ২২ বছরের এই তরুণী। ভিলেজে ফেরার পর জিজ্ঞাসাবাদ করা হলে, অপমানজনক আচরণ করেন কর্তৃপক্ষের সাথে। ফলে, তাকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয় ব্রাজিলের অলিম্পিক কমিটি।

ফ্রান্সের প্যারিসে আলো ঝলমলে রাতে পর্দা নেমেছিলো গ্রেটেস্ট শো অন আর্থ প্যারিস অলিম্পিকের। সেই রাতটিকে নিজেদের মতন করেই উদযাপন করেছিলো শহরটির দর্শকরা। এদিনটাকে আরও স্মরণীয় করে রাখতেই প্রেমিক গ্যাব্রিয়েল সান্তোসকে সঙ্গে নিয়ে ঘুরতে বেড়িয়ে পড়েছিলেন ব্রাজিলের অ্যানা ক্যারোলিনা। আর সেটিই কাল হয়ে দাঁড়ালো অলিম্পিকে অংশ নেয়া এই সাঁতারুর।

চলতি আসরে ব্রাজিলকে প্রতিনিধিত্ব করতেই এসেছিলেন এই দুই সাঁতারু। বাস্তব জীবনে যারা ছিলেন প্রেমিক যুগল। অলিম্পিকের ওপেনিং এর রাতে গেমস ভিলেজের বাইরে চলে গিয়েছিলেন তারা। তাও আবার কাউকে কিছু না জানিয়ে। ফিরে আসার পর জিজ্ঞাসাবাদ করা হয় ক্যারোলিনা ও সান্তোসকে।

জিজ্ঞাসাবাদের সময় বিবাদে জড়িয়ে পড়েন ক্যারোলিনা। কতৃপক্ষের সঙ্গে অকথ্য ভাষায় ও অপমানজনক আচরণ করে বসেন এই সাঁতারু। যেই বিষয়টি মোটেও মেনে নিতে পারেননি তারা। ফলে শাস্তি স্বরুপ এই প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করা হয় ক্যারোলিনাকে। পাঠিয়ে দেয়া হয় নিজ দেশ ব্রাজিলে।

ক্যারোলিনার ওপর ক্ষুব্ধ হয়েছেন ব্রাজিলের সাঁতারের টিম লিডার গুস্তাভো ওতসুকা। তিনি বলেন, আমরা এখানে ব্রাজিলের জন্য লড়তে এসেছি। কোনো ছুটিতে আসিনি। আমাদের জন্য ব্রাজিলের ২০ কোটি মানুষ কর প্রদান করে। তাদের কাছে আমাদের দায়বদ্ধতা আছে। আমরা এখানে নিছক মজা করতে পারি না।

তবে ক্যারোলিনার প্রেমিক সান্তোসকে অলিম্পিকে খেলা চালিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে কতৃপক্ষ। কেননা জিজ্ঞাসাবাদ পর্বে বেশ নম্র ছিলেন এই সাঁতারু। জানিয়েছেন তারা সেইফ স্পোর্টস গাইড লঙ্ঘন করে আইফেল টাওয়ারে ঘুরতে গিয়েছিলেন। একই সাথে নিজের ভুল শিকার করে ক্ষমাও চেয়েছন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply