অলিম্পিক ভিলেজে থামছেই না চুরি

|

শতবছর পর প্যারিসে অনুষ্ঠিত হচ্ছে গ্রীষ্মকালীন অলিম্পিক। ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ কে ঘিরে পুরো শহর জুড়ে জারি করা হয়েছে কঠোর নিরাপত্তা। নিয়োজিত আছেন প্রায় ৪৫ হাজারের বেশি নিরাপত্তা কর্মী। তবে কোনোভাবেই থামানো যাচ্ছে না চুরির ঘটনা। একের পর এক চুরি হয়েই যাচ্ছে। এবার তো অলিম্পিক ভিলেজ থেকে এক সঙ্গে পাঁচটি চুরির ঘটনা সামনে এলো। খবর, ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ।

প্রতিবেদনে বলা হয়, অ্যাথলেটদের ভিলেজ থেকে অন্তত পাঁচটি চুরির ঘটনা কর্তৃপক্ষের কাছে রিপোর্ট করা হয়েছে। সেগুলোর মধ্যে জাপান দলের একজন রাগবি খেলোয়াড় রয়েছেন, যিনি দাবি করেছেন, তার একটি বিয়ের আংটি, একটি নেকলেস এবং নগদ ৩ হাজার ইউরো কক্ষ থেকে উধাও যা আর খুঁজে পাওয়া যায়নি।

অস্ট্রেলিয়া হকি দলের এক কোচও গেল শনিবার রাতে তার ঘরে থাকা ব্যাংক কার্ড চুরির অভিযোগ করেছেন বলে জানা গেছে। প্যারিসের স্থানীয় প্রতিবেদন অনুযায়ী, এরপর থেকে তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে মোট দেড় হাজার অস্ট্রেলিয়ান ডলার খোয়া গেছে। জানা গেছে অলিম্পিক ভিলেজ ও তার আশপাশের এলাকা কঠোর নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে। অলিম্পিক ভিলেজ থেকে মাত্র ২৫০ মিটার দূরে শহরটির থানা। তবুও থামানো যাচ্ছে না চুরির ঘটনা।

গত বৃহস্পতিবার ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার জিকোর গাড়ি থেকে চুরি গেছে ৫ লাখ ইউরোসহ আরও মূল্যবান মালামাল। এ নিয়ে জিকো অভিযোগ করেছেন প্যারিস পুলিশের কাছে।

আর্জেন্টিনা ফুটবল শিবির থেকেও মূল্যবান জিনিস চুরি হওয়ার ঘটনা ঘটেছে। দলটির কোচ হাভিয়ের মাসচেরানো এ প্রসঙ্গে জানিয়েছিলেন ঐ ঘটনায় প্রায় ৫০ হাজার ইউরো ক্ষতি হয়েছে আলবিসেলেস্তেদের।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply