কোপা আমেরিকার সেরা একাদশে আর্জেন্টিনার দাপট, ব্রাজিলের একজন

|

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকা শেষ হয়েছে বেশ কয়েকদিন আগেই। ১৬তম বারের মতো মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ের শিরোপা ঘরে তুলেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। টুর্নামেন্টের সেরা একাদশ ঘোষণা করেছে লাতিন আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। সেখানে চ্যাম্পিয়ন আর্জেন্টিনার জয়জয়কার।

টুর্নামেন্ট শেষ হওয়ার দুই সপ্তাহের বেশি সময় পর বুধবার সেরা একাদশ ঘোষণা করেছে দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল)। যেখানে শিরোপা জয়ী আর্জেন্টিনা দল থেকে ৫ জন ফুটবলার সেরা একাদশে জায়গা পেয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ দু’জন ফুটবলার জায়গা পেয়েছেন রানার্সআপ কলম্বিয়া থেকে। ব্রাজিল, কানাডা, ইকুয়েডর ও উরুগুয়ের একজন করে সেরা একাদশে সুযোগ পেয়েছেন।

সবশেষ কোপা আমেরিকায় ব্যক্তিগতভাবে খুব একটা ভালো করতে পারেননি লিওনেল মেসি। তবে ঠিকই টুর্নামেন্টের সেরা একাদশে জায়গা করে নিয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক। এছাড়াও, কোপার গোলরক্ষক হিসেবে আসরসেরা গোলরক্ষকের পুরস্কার জেতা এমিলিয়ানো মার্টিনেজের ওপর আস্থা রাখা হয়েছে। আসরে মাত্র দুটি গোল হজম করেছেন তিনি।

বেশ কয়েক বছর ধরেই আর্জেন্টিনার ডিফেন্সে আস্থার নাম ক্রিস্টিয়ান রোমেরো। কোপা আমেরিকাতেও ছিলেন তিনি দুর্দান্ত। তার সাথে সেরা একাদশে আছেন আর্জেন্টিনার মাঝমাঠের প্রাণভোমরা রদ্রিগো ডি পল। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলস্কোরার লাউতারো মার্টিনেজও আছেন এই তালিকায়।

কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেয়া ব্রাজিল দল থেকে একমাত্র খেলোয়াড় হিসেবে একাদশে জায়গা পেয়েছেন রাফিনহা। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া কলম্বিয়ার হামেস রদ্রিগেজের সঙ্গে দাভিনসন সানচেস। এছাড়াও উরুগুয়ের মানুয়েল উগার্ত, একুয়েডরের পিয়েরো হিনকাপি রয়েছেন এই তালিকায়। এবারের কোপা আমেরিকায় চমক দেখানো কানাডার অ্যালিস্টার জনস্টন আছেন সেরা একাদশে। 

২০২৪ কোপা আমেরিকার সেরা একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ (আর্জেন্টিনা), অ্যালিস্টার জনস্টন (কানাডা), দাভিনসন সানচেস (কলম্বিয়া), ক্রিস্টিয়ান রোমেরো (আর্জেন্টিনা), পিয়েরো হিনকাপি (একুয়েডর), হামেস রদ্রিগেজ (কলম্বিয়া), মানুয়েল উগার্ত (উরুগুয়ে), রদ্রিগো ডি পল (আর্জেন্টিনা), রাফিনহা (ব্রাজিল), লাউতারো মার্টিনেজ (আর্জেন্টিনা), লিওনেল মেসি (আর্জেন্টিনা)।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply