দেশের বিভিন্ন স্থানে ভারি বৃষ্টিপাত, দেখা দিয়েছে জলাবদ্ধতা

|

ফাইল ছবি

মৌসুমি বায়ুর প্রভাবে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। শুক্রবার (২ আগস্ট) থেকে রাজধানী ঢাকায়ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। দেশের বিভিন্ন জায়গায় ঝুম বৃষ্টিরও খবর পাওয়া গেছে। এতে কোথাও কোথাও দেখা দিয়েছে জলাবদ্ধতা।

বরিশালে বুধবার থেকেই কখনো গুঁড়ি গুঁড়ি কখনো মাঝারি বৃষ্টি হচ্ছে। বিরামহীন বৃষ্টিতে নগরীর নবগ্রাম সড়ক, জিয়া সড়ক, আলেকান্দা, স্টেডিয়াম কলোনীসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা যায়। রাস্তাঘাটেও জমেছে পানি। জলজটের কারণে ব্যাহত যান চলাচল। ভোগান্তি পোহাচ্ছেন বাসিন্দারা।

টানা বৃষ্টিতে খাগড়াছড়িতেও বেড়েছে নদী-ছড়া ও খালের পানি। প্লাবিত হয়েছে শহরের বেশকিছু এলাকা। জলমগ্ন বাড়িঘর-দোকানপাট। ফসলি জমিও পানির নিচে তলিয়েছে। চেঙ্গি নদীর পানি বৃদ্ধি পেয়ে উত্তর-দক্ষিণ গঞ্জোপাড়া, দক্ষিণ মেহেদিবাগ, শান্তিনগর ও মুসলিম পাড়ার একাংশে জলাবদ্ধতা তৈরি হয়েছে।

এদিকে, কক্সবাজারে বৃষ্টি ও পাহাড়ি ঢল কমে আসায় জলাবদ্ধতা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। নিম্নাঞ্চলের পানিও নামছে। তবে চকরিয়া, পেকুয়া ও রামুর বেশকিছু এলাকা জলমগ্ন। চরম দুর্ভোগে বাসিন্দারা।

আবহাওয়া অধিদফরের তথ্যমতে, রোববার পর্যন্ত ঝড় ও ভারী বর্ষণ থাকবে। ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে সমুদ্রবন্দরগুলোকে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply