উত্তরায় আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষ

|

ছবি: সংগৃহীত

রাজধানীর উত্তরায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণমিছিলে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটছে। এ সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। শুক্রবার (২ আগস্ট) বিকেলে উত্তরা ১১ নম্বর সেক্টরে মাইলস্টোন কলেজের সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণমিছিল কর্মসূচিকে সামনে রেখে পুলিশ এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উত্তরা ১১ নম্বর সেক্টরের জমজম টাওয়ারের সামনে অবস্থান নেয়। অন্যদিকে, শিক্ষার্থীরা মাইলস্টোন কলেজের সামনে জড়ো হয়।

পরে বিকেল সোয়া ৪টার পর আওয়ামী লীগের সমর্থকেরা মাইলস্টোন কলেজের দিকে থাকা শিক্ষার্থীদের ধাওয়া দেয়। একপর্যায়ে শিক্ষার্থীরাও পাল্টা ধাওয়া শুরু করে। এ সময় পুলিশসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা একত্রিত হয়ে শিক্ষার্থীদের ধাওয়া দেয়। তখন দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন অনেকে। অন্তত একজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।

সংঘর্ষের সময় পুলিশকে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করতে দেখা যায়। তখন শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। পরবর্তীতে উত্তরার বিভিন্ন সেক্টরে তারা ছড়িয়ে পড়ে।

/এএস/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply