বিভিন্ন স্থানে আওয়ামী লীগের নানা কর্মসূচি

|

খাগড়াছড়িতে বিশেষ সভা অনুষ্ঠিত হয়

দেশের বিভিন্ন স্থানে নানা কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। শোকাবহ আগস্ট উপলক্ষে চট্টগ্রামের মিরসরাইয়ে শোক র‍্যালি করেছে আওয়ামী লীগ। র‍্যালিটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে।

চট্টগ্রাম-১ আসনের সংসদ সদস্যের ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নেতৃত্বে দলের নেতাকর্মীরা এতে অংশ নেন। পরে সমাবেশে সংসদ সদস্য বলেন, ছাত্রদের ওপর ভর করে দেশজুড়ে সহিংসতা নৈরাজ্য চালিয়েছে বিএনপি-জামায়াত। স্বাধীনতা বিরোধী অপশক্তিকে রুখে দিতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

বিএনপি-জামায়াত এবং ছাত্র শিবিরের নৈরাজ্যের প্রতিবাদে প্রতিবাদ-মিছিল করেছে গাজীপুর মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতির নেতৃত্বে মিছিলের আয়োজন করা হয়। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আব্দুল্লাহপুর থেকে এরশাদনগর পর্যন্ত অবস্থান নেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা। এ সময়, বিএনপি-জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের নৈরাজ্যের বিরুদ্ধে তারা স্লোগান দেন। পরে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি টঙ্গী থানা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে শেষ হয়।

খাগড়াছড়িতে চলমান পরিস্থিতি নিয়ে জেলা আওয়ামী লীগের বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

সভায় দেশব্যাপী বিএনপি-জামাতের সহিংসতা প্রতিরোধে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ও সজাগ থাকার আহবান জানান তিনি। সভায় জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply