রাজধানীর উত্তরা ও শান্তিনগরে শিক্ষার্থীদের বিক্ষোভ

|

শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করে হত্যার প্রতিবাদ এবং ৯ দফা দাবিতে রাজধানীর শান্তিনগর মোড় ও উত্তরায় বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে এই বিক্ষোভ মিছিল করেন তারা।

শনিবার (৩ আগস্ট) সকালে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুলসহ আশেপাশের স্কুল-কলেজের শিক্ষার্থীরা শান্তিনগর মোড়ে অবস্থান নেয়। এ সময় তারা নানা প্রতিবাদী স্লোগান দেন। আটক শিক্ষার্থীদের দ্রুত মুক্তির দাবি জানায় শিক্ষার্থীরা। তাদের বিক্ষোভের কারণে শান্তিনগর মোড়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফাঁকা সড়কে তারা নানা দাবি সংম্বলিত স্লোগান লেখে।

অপরদিকে, উত্তরায় বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জড়ো হয়ে বিক্ষোভ মিছিল করেছে। চারদিকে কড়া পুলিশ-বিজিবির পাহাড়ার মধ্যে বিএনএস সেন্টারের সামনে দুপুর ১২টায় শুরু হয় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ।

শিক্ষার্থীদের পাশাপাশি বিক্ষোভে অংশ নিয়েছেন অভিভাবকরাও। কোমলমতি শিক্ষার্থীদের ওপর গুলি চালানোর প্রতিবাদ জানান অভিভাবকরা। শিক্ষার্থীরা বলেছেন, ৯ দফা মেনে না নেয়া পর্যন্ত তাদের আন্দোলন চলমান থাকবে।

প্রসঙ্গত, শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করে হত্যার প্রতিবাদ এবং ৯ দফা দাবিতে আজ সারাদেশে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

/এটিএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply