আন্দোলনে সমর্থন না দেয়ায় শিক্ষকদের মৃত ঘোষণা করে নিয়োগ বিজ্ঞপ্তি!

|

স্টাফ করেসপনডেন্ট, পটুয়াখালী: 

পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলনরত শিক্ষার্থীদের সমর্থন না করায় শিক্ষকদের মৃত ঘোষণা করে ফেসবুকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (১ আগস্ট) পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের নাম সম্বলিত প্যাডে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের নামে বিজ্ঞপ্তিটি প্রচার করা হলেও সেখানে কারও নাম উল্লেখ করা হয়‌নি। তবে মুহুর্তের মধ্যে ওই চি‌ঠি‌টি সামা‌জিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ‘বিগত আন্দোলনে শিক্ষার্থীদের পাশে না দাড়াঁনোর পরিপ্রেক্ষিতে পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষকদের মৃত সংবাদ নিশ্চিত করার পর অত্র বিদ্যালয়ে শিক্ষক সংকটে ভুগছে। বিদ্যালয়ের বর্তমান ও সাবেক সকল শিক্ষার্থীদের পক্ষ থেকে নতুন শক্ত মেরুদণ্ডযুক্ত শিক্ষক নিয়োগ করা হবে। প্রাক্তন ও বর্তমান সকল শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো যাচ্ছে যে, অত্র বিদ্যালয়ের সকল শিক্ষক মৃত্যুবরণ করেছেন।

নিয়োগ বিজ্ঞপ্তির যোগ্যতায় বলা হয়, মেরুদণ্ড থাকতে হবে, নিজের শেখানো বিদ্যার ওপর নিজের অটল থাকতে হবে। শিক্ষার্থীদের বিপদে ঢাল হয়ে দাঁড়ানোর সাহস থাকতে হবে।

এদিকে বিজ্ঞপ্তি প্রচারের বিষয়ে প্রতিষ্ঠানটির প্রাক্তন ও বর্তমান ছাত্ররা বলেছেন, কিছুদিন আগে বিদ্যালয়ের সাধারণ ছাত্রদের ওপর দুর্বৃত্তরা হামলা চালায়। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। কিন্তু এরপরও প্রতিষ্ঠানটির কোনো শিক্ষক এ হামলার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।

এ‌দিকে পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় কাউকে পাওয়া যায়নি। তবে প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন জানিয়েছেন, ‘নিয়োগ বিজ্ঞপ্তিটি ভুয়া এবং এ সংক্রান্ত কোনো বিজ্ঞপ্তি তার প্রতিষ্ঠান থেকে প্রকাশ করা হয়নি।‘

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply