ফরিদপুরে গুলি ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করলো পুলিশ

|

ছবি- সংগৃহীত

ফরিদপুর করেসপনডেন্ট:

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুরে আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে পুলিশ ও সরকার দলীয় রাজনৈতিক দলের নেতাকর্মীদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় নারী গোয়েন্দা পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। পুলিশ তখন আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল ও ছররা গুলি ছুড়ে।

শনিবার (৩ আগস্ট) বেলা ১১টার সময় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে আন্দোলনকারী শিক্ষার্থীরা জড়ো হন। সেখানে আরও কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সমবেত হয়। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ঢাকা-বরিশাল মহাসড়ক দিয়ে শহরের পুরাতন বাসস্ট্যান্ড ভাঙ্গা রাস্তার মোড়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় গোয়ালচামট মডেল মসজিদের সামনে (পুরাতন বাসস্ট্যান্ড এলাকা) পুলিশ তাদের বাধা দিলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থী ও শ্রমিকলীগের নেতাকর্মীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

একপর্যায়ে পুলিশ টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড ও ছররা গুলি করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে আন্দোলনকারীরা পিছু হটে টাইমস ইউনিভার্সিটির সামনে গিয়ে অবস্থান নেয়। সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত হলে দুইপক্ষের মাঝে অবস্থান নিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা চালায় পুলিশ।

একপর্যায়ে পুলিশ আন্দোলনকারীদের সাথে কথা বলে তাদের মেডিকেল কলেজ ক্যাম্পাসের দিকে পাঠিয়ে দিলে রাস্তায় যান চলাচল স্বাভাবিক হয়।

/এনকে/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply