জামালপুরে মির্জা আজমসহ আ.লীগ নেতাদের বাড়িতে হামলা ও লুটপাট

|

জামালপুর করেসপন্ডেন্ট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও সেনাপ্রধানের ভাষণ শুনেই জামালপুরে বিক্ষুদ্ধ সাধারণ মানুষ রাস্তায় বিজয়োল্লাস করছেন। শত শত লোকজন মির্জা আজমসহ জেলার শীর্ষস্থানীয় আওয়ামী লীগের নেতাদের ঘরবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর, হামলা ও অগ্নিসংযোগ করা হয়।

সোমবার (৫ আগস্ট) থেকে আজ দুপুর পর্যন্ত এসব ঘটনা চলছে। দেখা গেছে, সেনাপ্রধানের ভাষণের শেষ হওয়ার সঙ্গে সঙ্গে জামালপুর শহরের প্রধান সড়কসহ বিভিন্ন পাড়া-মহল্লায় শত শত বিক্ষুদ্ধ সাধারণ মানুষ নেমে আসেন। সবাই মিছিল দিয়ে বিজয়োল্লাস করতে থাকে। মিছিল থেকে বিক্ষুদ্ধ লোকজন প্রথমে শহরের বকুলতলা এলাকায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অগ্নিসংযোগ করেন।

ওই কার্যালয়ের পাশে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনের সাতবারের সংসদ সদস্য মির্জা আজমের বাড়ির গেট ভেঙে বিক্ষুদ্ধ লোকজন ব্যাপক ভাঙচুর ও সকল আসবাবপত্র নিয়ে যায়। পরে বাড়িতে লোকজন আগুন ধরিয়ে দেন। এছাড়াও তার গ্রামের বাড়ি মাদারগঞ্জ উপজেলার বাড়িতে ভাঙচুর ও লুটপাট হয়। শহরের বকুলতলা এলাকায় জেলা আওয়ামী লীগের অফিস ও সহসভাপতি সোহরাব হোসেন ওরফে বাবুলের ব্যবসাপ্রতিষ্ঠান ও বাড়িতে ভাঙচুর করা হয়।

সন্ধ্যার দিকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনের ব্যক্তিগত অফিস, ব্যবসাপ্রতিষ্ঠান ও পাটগুদামে অগ্নিসংযোগ করা হয়। এরপর একে একে জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, সহসভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী, সৈয়দ আতিকুর রহমান ও আমান উল্লাহ ওরফে আকাশের বাড়িতে ভাঙচুর ও মালামাল লুটপাটের ঘটনা ঘটে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply