রাষ্ট্রপতি, তিন বাহিনীর প্রধান ও সমন্বয়কদের বৈঠক এখনও চলছে

|

ছবি: সংগৃহীত।

অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা ও বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য বঙ্গভবনে রাষ্ট্রপতি, তিন বাহিনীর প্রধান ও সমন্বয়করা বৈঠকে বসেছেন। আজ মঙ্গলবার (৬ আগস্ট) রাত ১১টা ২০ মিনিটে এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের বৈঠক চলছে।

এর আগে, মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে বঙ্গভবনে প্রবেশ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৩ সদস্যের একটি দল। এরপর সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে গাড়ি বহর নিয়ে বঙ্গভবনে প্রবেশ করেন তিন বাহিনীর প্রধান। এছাড়াও সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজীমউদ্দীন উপস্থিত ছিলেন।

আন্দোলনের অন্যতম প্রধান সমন্বয়ক নাহিদ ইসলাম জানিয়েছেন, তাদের ১৩ সদস্যের একটি টিম বঙ্গভবনে রাষ্ট্রপতি ও তিন বাহিনীর প্রধানের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছে। সঙ্গে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল এবং অধ্যাপক তানজীমউদ্দিন। দেশের বর্তমান পরিস্থিতি ও অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা নিয়ে সেখানে আলোচনা হবে। আলোচনা শেষে তারা বিস্তারিত জানাবেন বলেও উল্লেখ করেছেন।

এর আগে, মঙ্গলবার (৬ আগস্ট) এক ভিডিও বার্তায় অন্তর্বর্তীকালীন সরকার গঠনের রূপরেখা দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সেখানে নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করার ঘোষণা দেন তারা।

/ওয়াইবি/এমএইচ/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply