লাইপজিগ থেকে বার্সেলোনায় ফিরছেন ওলমো!

|

কয়েক মৌসুম ধরে গুঞ্জন উঠলেও, সাবেক ক্লাব বার্সেলোনায় ফেরা হচ্ছিলো না দানি ওলমোর। অবশেষে স্পেনের ইউরো চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম এই কারিগর কাতালুনিয়ায় ফিরছেন। ইতোমধ্যে তার বর্তমান ক্লাব আরবি লাইপজিগের সঙ্গে বার্সার মৌখিক চুক্তিও হয়ে গেছে। একই তথ্য জানিয়েছে ইতালির দলবদল বিষয়ক প্রখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপোর্তিভোর খবরে বলা হয়, ওলমোর চুক্তি বাস্তবে পরিণত হওয়ার খুব কাছাকাছি রয়েছে বার্সেলোনা। প্রাথমিক চুক্তি অনুসারে, আগামী ২০৩০ সাল পর্যন্ত বার্সেলোনায় খেলবেন ওলমোর। স্প্যানিশ সংমাধ্যম মুন্দো দিপোর্তিভোর সংবাদ অনুযায়ী, তাকে পেতে ৪৭ মিলিয়ন ইউরো খরচ হবে ক্লাবটির। এছাড়াও শিরোপা জয় এবং ৬০ শতাংশ ম্যাচ খেলার ভিত্তিতে রয়েছে বোনাস।

ওলমোর দলবদল প্রসঙ্গে ফ্যাব্রিজিও রোমানো বলেন, লাইপজিগে বার্সার ডিরেক্টর ডেকোর মিশনে দানি ওলমোর দলবদলের বিষয়ে মৌখিক চুক্তি সম্পন্ন হয়েছে। যেখানে ৫৫ মিলিয়ন ইউরো প্যাকেজের সঙ্গে অতিরিক্ত ৭ মিলিয়ন ইউরো মূল্য ধরা হয়েছে। ওলমোর সঙ্গে এই চুক্তি ৬ বছরের, যার মেয়াদ ২০৩০ সালের জুন পর্যন্ত। তিনি নিজেও বার্সায় যেতে প্রস্তুত।

এ নিয়ে ওলমো, তার বাবা এবং ফুটবলারের এজেন্ট জুয়ানমা লোপেজ এবং অ্যান্ডি বারার সঙ্গে জার্মান শহরটিতে দেখা করেন বার্সেলোনা ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর। চুক্তিটি সম্পন্ন হলে ১০ বছরের ব্যবধানে ফের ক্যাম্প ন্যুতে ফেরা হচ্ছে ওলমোর।

২৬ বছর বয়সী এই স্প্যানিশ তারকার শৈশব কেটেছে বার্সার ফুটবল একাডেমি লা মাসিয়ায়। যদিও ক্লাবটির হয়ে সিনিয়র দলটিতে তার খেলার সুযোগ হয়নি। পরে তিনি যোগ দেন ক্রোয়েশিয়ান ক্লাব দিনামো জাগরেবে। পরবর্তীতে ২০২০ সালে জার্মান ক্লাব লাইপজিগের সঙ্গে চুক্তিবদ্ধ হন।

২০২৩-২৪ মৌসুমে অনেকটা সময় ইনজুরি আক্রান্ত থাকলেওে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৫ ম্যাচে তিনি ১৩টি গোলে অবদান রেখেছেন । ২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে তার সময়টা দারুণ গেছে, স্প্যানিশদের শিরোপা জেতার পথে তিনটি নকআউট ম্যাচেই গোল করেছেন ওলমো।

আনুষ্ঠানিকতা শেষ হলেই হ্যান্সি ফ্লিকের বার্সা স্কোয়াডে যুক্ত হবেন এই মিডফিল্ডার। ১৭ আগস্ট ভ্যালেন্সিয়ার বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচেই বার্সার হয়ে অভিষেক হতে পারে ওলমোর।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply